বিনামূল্যে প্রশিক্ষণের সঙ্গে নিশ্চিত চাকরি

ক্যারিয়ার ডেস্ক, বার্তা২৪.কম
বিনামূল্যে প্রশিক্ষণের সঙ্গে নিশ্চিত চাকরি

বিনামূল্যে প্রশিক্ষণের সঙ্গে নিশ্চিত চাকরি

  • Font increase
  • Font Decrease

বিনামূল্যে প্রশিক্ষণ শেষে নিশ্চিত চাকরির সুযোগ! শুধু তাই নয়, প্রশিক্ষণ চলাকালীন দেয়া হবে মাসিক ভাতা। শর্ত হলো, প্রশিক্ষণ শেষে বাধ্যমূলক চাকরি করতে হবে; বেকার থাকা যাবে না। অর্থ মন্ত্রনালয়ের অর্থায়নে সেইপ এবং বিএসিআই প্রজেক্টের তত্ত্বাবধানে ব্র্যাক ইন্সটিটিউট অব স্কিলস ডেভেলপমেন্ট এই বিশেষ কর্মসূচী বাস্তবায়ন করছে।

প্রশিক্ষণের বিষয় ও যোগ্যতা
বেকার সমস্যা সমাধান কর্মসূচীর আওতায় পাঁচটি কারিগরি কোর্সে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। কোর্সগুলো হলো- ম্যাসনরি, প্লাম্বিং, ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটেন্যান্স, রড বাইন্ডিং এন্ড ফেব্রিকেশন এবং টাইলস এন্ড মার্বেল ওয়ার্কস। প্রশিক্ষণ কোর্সের মেয়াদ তিন মাস, ক্লাস শুরু হবে ১ এপ্রিল থেকে। অক্ষরজ্ঞানসম্পন্ন থেকে সর্বোচ্চ জেএসসি বা অষ্টম শ্রেণি পাস হলে প্রশিক্ষণের জন্য আবেদন করা যাবে। নারী ও পুরুষ উভয়েই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। বয়স হতে হবে ১৫ থেকে ৪০ বছরের মধ্যে।

সুযোগ সুবিধা
সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ দয়া হবে। সঙ্গে থাকছে আবাসিক সুবিধা। প্রশিক্ষণ শেষে মিলবে নিশ্চিত চাকরি। কোর্স উত্তীর্ণদের দেয়া হবে সার্টিফিকেট। জাতীয় ডাটাবেজে প্রশিক্ষণার্থীদের নাম অন্তর্ভুক্ত করা হবে। তাই বিদেশে যাওয়ার জন্যও পাওয়া যাবে বিশেষ সুবিধা। প্রশিক্ষণ সম্পূর্ণ ফ্রি, উল্টো প্রতিমাসে ৩,৬০০ টাকা বৃত্তি দেয়া হবে। আদিবাসি ও সুবিধা বঞ্চিতদের দেওয়া হবে অতিরিক্ত ৫,০০০ টাকা এককালীন উপবৃত্তি। তবে এসব সুবিধা পেতে হলে ভর্তি বাতিল করা যাবে না। চাকরি এবং বৃত্তি পেতে হলে প্রশিক্ষণে কমপক্ষে ৯৫ ভাগ উপস্থিত থাকতে হবে।

লাগবে যা যা
সাক্ষাৎকারের সময় প্রার্থীদের সদ্যতােলা পাসপাের্ট সাইজের চার কপি ও ষ্ট্যাম্প সাইজের দুই কপি ছবি, ইউপি চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনারের দেয়া নাগরিকত্ব সার্টিফিকেট ও পরিবারের মাসিক আয়ের মূল সনদ, জাতীয় পরিচয় পত্র বা জন্মনিবন্ধনের ফটোকপি, শিক্ষাগত যােগ্যতার ফটোকপি সাথে আনতে হবে।

যোগাযোগ
আগ্রহীদের আগামী ২৫ মার্চের মধ্যে ‘আশকোনা (হজ্জ ক্যাম্পের বিপরীতে), উত্তরা, ঢাকা-১২৩০’ অথবা ‘সরকার মার্কেট, নরসিংহপুর, আশুলিয়া, সাভার, ঢাকা’ ঠিকানায় যোগাযোগ করতে হবে। অথবা ফোনে ০১৭০১২৭৯০৬৫; ০১৭২৯০৭০৫৭১; ০১৬১১২৯৭৯৭৯; ০১৯১৪৮৬৫৮৮১; ০১৭২৯০৭০৫৭১ নম্বরে যোগাযোগ করা যাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/18/1552893889181.jpg

আপনার মতামত লিখুন :