ইতিহাস গড়ে ইউএস ওপেন নাওমি ওসাকার

নাওমি ওসাকা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

নতুনের জয়গান বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে। পুরনো নয়, দেখা মিলল নতুন এক রানীর। বিশ্লেষকদের বিশ্লেষণ উড়িয়ে দিয়ে ইউএস ওপেনের শিরোপা জিতলেন নাওমি ওসাকা। প্রথমবারের মতো কোন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে খেলতে নেমে তার হাতে উঠল ট্রফি।

একইসঙ্গে জাপানের ইতিহাসেও এবারই কোন টেনিস খেলোয়াড় জিতলেন গ্র্যান্ড স্ল্যাম ট্রফি। নতুন এক ইতিহাস গড়ে সেরেনা উইলিয়ামসের স্বপ্ন ভাঙ্গলেন নাওমি। মা হওয়ার পর শিরোপা জেতার জন্য মুখিয়ে ছিলেন মার্কিন যুক্তরাস্ট্রের এই তারকা। কিন্তু শনিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে শেষ হাসি নাওমির।

অঘটনের জন্ম দিয়ে নাওমি মেয়েদের এককের ফাইনাল জিতেন ৬-২ ও ৬-৪ গেমে।

ম্যাচটা নিশ্চিত করেই ভুলতে চাইবেন ৩৬ বছর বয়সী সেরেনা। কারণ জেতার অদম্য মানসিকতায় মেজাজটাও যে ঠিক রাখতে পারেন নি তিনি। প্রথম সেট হেরে টেনিস র‍্যাকেট ছুড়ে মারেন কোর্টে। তর্কে জড়িয়ে পড়েন চেয়ার আম্পায়ার কার্লোস রামোসের সঙ্গে। এরপর এক গেম পেনাল্টি পেয়ে যান নাওমি। এগিয়ে যান ৫-৩ গেমে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/09/1536463840641.jpg

এই কাণ্ডের পর অবশ্য গোটা ম্যাচেই দর্শকদের সমর্থনটা তিনিই পেয়েছেন। তারপরও স্পষ্ট জানিয়ে রাখেন ক্যারিয়ারে কখনোই তিনি প্রতারনা করেন নি। শুধু অন্যায়ের প্রতিবাদ করেছেন।

এনিয়ে অবশ্য জাপানের ২০ বছর বয়সী নাওমির মনে ছিল রাজ্যের ক্ষোভ। ম্যাচ শেষে বলছিলেন, ‘আমি সত্যিই দুঃখিত যে আপনাদের (দর্শক) ইচ্ছে মতো ম্যাচটি শেষ হয়নি। আমি শুধু আপনাদের ধন্যবাদ জানাতে চাই যে ম্যাচটি দেখতে এসেছেন আপনারা।’

খেলা এর আরও খবর