ফেদেরারের কাছে হেরেও হাসিমুখ সেরেনার

ফেদেরারের সেলফিতে সেরেনা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

সামনেই বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে এখন প্রস্তুতিতেই ব্যস্ত খেলোয়াড়রা। বসে নেই দুই কিংবদন্তি রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামসও। ইতিহাসে এবারই প্রথমবার সেরেনার বিপক্ষে লড়লেন ফেদেরার। না, কোন প্রদর্শনী ম্যাচ নয়, রীতিমতো প্রতিযোগিতার কঠিন লড়াই। হপম্যান কাপের দ্বৈত মিশ্র বিভাগে হেরেও হাসিমুখ সেরেনার! ইতিহাসে এবারই যে প্রথম প্রতিপক্ষ হিসেবে পেলেন ফেদেরারকে!

মঙ্গলবার পার্থে ১৪ হাজার দর্শকের সামনে মিশ্র দ্বৈতের ম্যাচে ২-১ সেটে জিতলেন ফেদেরার। রজার ফেদেরার-বেলিন্দা বেনচিচ জুটি হারাল সেরেনা উইলিয়ামস-ফ্রান্সেস টিয়াফো জুটিকে।

সেই ১৯৭৩ সালের পর আবারো হপম্যান কাপে পুরুষ ও নারীর লড়াই হল। মিক্সড ডাবলসের ম্যাচে সুইস মহাতারকার কাছে হেরে এক সঙ্গে সেলফি তুললেন মার্কিনি কিংবদন্তি!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/02/1546411047330.JPG

জয়ের পর ২০টি একক গ্র্যান্ড স্ল্যামের জয়ী ফেদেরার বলছিলেন, ‘আহ! দারুণ মজা হল। এমন একটি ম্যাচ আয়োজনের জন্য ধন্যবাদ। সত্যি বলতে কী অনেক দিন পর কোর্টে ফিরে নার্ভাস লাগছিল। অনেকেই বলছিল সেরেনার সার্ভিস দারুণ শক্তিশালী।’

খুশি ২৩ গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনাও। বলছিলেন, ‘এটা দারুণ এক অভিজ্ঞতা। কোর্ট ও কোর্টের বাইরে ফেদেরার দারুণ মানুষ। ওর মারাত্মক সার্ভিস কিছু বোঝা যায় না। এবার লড়তে গিয়ে টের পেলাম। ফেদেরার সত্যিকার অর্থেই এক চ্যাম্পিয়ন। সর্বকালের সেরা খেলোয়াড়।’

খেলা এর আরও খবর

অঘটন! ফেদেরারের বিদায়!!

দুর্দান্ত ছন্দে ছিলেন রজার ফেদেরার। অনেকটা হেসে খেলেই জায়গা করে নিয়েছিলেন সেরা ষোলতে! কিন্তু কে জানতো এখানেই থ...