Alexa

নাম্বার ওয়ান হালেপ আউট, শেষ আটে সেরেনা

নাম্বার ওয়ান হালেপ আউট, শেষ আটে সেরেনা

আরেকটি গ্র্যান্ড স্ল্যামের অপেক্ষায় সেরেনা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

মাতৃত্ব তাকে একটুও দমিয়ে দেয়নি। বরং আগের মতোই দাপট নিয়ে ফিরেছেন সেরেনা উইলিয়ামস। তারই পথ ধরে অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে ঝড় তুলছেন তিনি। সোমবার হারিয়ে দিলেন বিশ্বের এক নম্বর তারকা সিমোনা হালেপকে। তার বিপক্ষে ৬-১, ৪-৬ ও ৬-৪ গেমে জয় নিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পেলেন মার্কিন যুক্তরাস্ট্রের এই মহা তারকা। এক বছরের বিরতির পর অস্ট্রেলিয়ান ওপেনে ফিরে ২৪তম গ্র্যান্ডস্ল্যামে চোখ রেখেছেন তিনি।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শুরুটা দুর্দান্ত ছিল তার। কিন্তু পরের সেটেই হার মানেন। তারপর আর ভুল হয়নি। শেষ সেটে ৬-৪ ম্যাচ জিতে নেন সেরেনা। অষ্টম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পথে আরো একধাপ এগিয়ে যান তিনি। এক ঘন্টা ৪৭ মিনিটের লড়াই শেষে তুলে নেন জয়। বয়স ৩৭ পেরিয়ে গেলে কী হবে খেলার গতি একটুও কমেনি তার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/21/1548082040672.jpg

দারুণ এই জয়ের পর সেরেনা বলছিলেন, ‘দুর্দান্ত কিছু পয়েন্ট পেয়ে ভাল লাগছে। এটা অনেক আনন্দের যে এই কোর্টে আবার সিমোনার মুখোমুখি হয়েছি। ও অনেক ভাল খেলোয়াড়। আমি প্রত্যেকটা পয়েন্টের জন্য লড়াই করেছি এবং আমি হার না মেনে শেষ অব্দি লড়েছি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/21/1548082057042.jpg

গত বছর পাঁচ সপ্তাহের সন্তানসম্ভবা অবস্থায় খেলতে গিয়েছিলেন অস্ট্রেলিয়ান ওপেন। মাতৃত্বের বিরতি কাটিয়ে আবারো মেলবোর্নে দেখা মিলল তার। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠার লড়াইয়ে সেরেনা উইলিয়ামস লড়বেন ক্যারোলিনা প্লিসকোভার সঙ্গে। শেষ ষোলোতে ১৮তম বাছাই স্পেনের গার্বিনে মুগুরুসাকে ৬-৩, ৬-১ গেমে হারিয়ে শেষ আটের টিকিট পেলেন প্লিসকোভা। 

এদিকে অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। রাশিয়ার দানিল মেদভেদেভকে সোয়া তিন ঘন্টার লড়াইয়ে হারান ৬-৪, ৬-৭, ৬-২, ৬-৩ গেমে। শেষ আটে তার প্রতিপক্ষ জাপানের কেই নিশিকোরি

খেলা এর আরও খবর