Alexa

অস্ট্রেলিয়ান ওপেন নাওমি ওসাকার

অস্ট্রেলিয়ান ওপেন নাওমি ওসাকার

অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন ওসাকা

গত সেপ্টেম্বরে ইউএস ওপেন জিতেই যোগ্যতার পরিধিটি দেখিয়েছিলেন তিনি! বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে সাফল্যটা যে ‘ঝড়ে বক মরা’ ছিল না সেটা এবার বুঝিয়ে দিলেন নাওমি ওসাকা। চমক জাগানো টেনিসে মুগ্ধ করলেন এই জাপানিজ। উত্তেজনায় ঠাসা ম্যাচে হারালেন দুইবারের উইম্বলডন জয়ী পেত্রা কেভিতোভাকে। আর মেতে উঠলেন ক্যারিয়ারের প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে জয়ের আনন্দে।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে মেয়েদের এককে নতুন চ্যাম্পিয়নের দেখা মিলল। শনিবার মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় লড়াইটা অবশ্য বেশ জমেছিল। ফাইনালের আমেজ ছিলো গোটা ম্যাচ জুড়ে। এরমধ্যে প্রথম সেট ওসাকা জেতেন ৭-৬ গেমে। কিন্তু দ্বিতীয় সেটেই তাকে হারিয়ে দেন চেক রিপাবলিকের কেভিতোভা। আর শেষ সেটে বাজিমাত ওসাকার। জাপানের এই টেনিস তারকা দুই ঘন্টা ২৭ মিনিটের লড়াই শেষে হাসিমুখে ট্রফি নিয়ে কোর্ট ছাড়েন!

এর আগে ২০১৮ সালে প্রথম জাপানি হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়েন ওসাকা। তার হাতে ওঠে ইউএস ওপেন। এবার বছরের শুরুতেই আরেকটি বড় ট্রফি!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/26/1548506358229.JPG

ট্রফি জিতে হাওয়াড় উড়ছেন ২১ বছর বয়সী এই তারকা। বলছিলেন, ‘সবাইকে ধন্যবাদ জানাতে চাই আমি। আমার মনে হয় না, আপনাদের ছাড়া এই সপ্তাহে এসব কিছু করতে পারতাম। এক জন টেনিস খেলোয়াড়ের পেছনে দারুণ একটা দল থাকে। আর সেই দলের সহযোগিতায় এই ট্রফি উঠেছে আমার হাতে।’

এদিকে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর এবার সিমোনা হালেপকে টপকে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠবেন ওসাকা। প্রথম এশিয়ান হিসেবে ‘নাম্বার ওয়ান’ হচ্ছেন তিনি। এটাই শেষ নয়, কারোলিন ওজনিয়াকির পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওসাকা। ২০১০ সালে ২০ বছর বয়সে ডেনমার্কের ওজনিয়াকি হয়েছিলেন নাম্বার ওয়ান।

 

 

আপনার মতামত লিখুন :