Alexa

রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ান ওপেন জোকোভিচের

রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ান ওপেন জোকোভিচের

অস্ট্রেলিয়ান ট্রফি হাতে জোকোভিচ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচ মানেই শিরোপা নিশ্চিত। এর আগে ডাবল হ্যাটট্রিক হয়ে গেছে। সপ্তমবারের মতো এবার ফাইনাল খেলতে নামেন সার্বিয়ান এই মহা তারকা। প্রতিপক্ষ রাফায়েল নাদাল। মনে হচ্ছিল কোর্টেও উত্তাপ ছড়াবে তাদের লড়াই। কিন্তু কীসের কী! এবারো সেই একই গল্প। দ্বিতীয় বাছাই রাফায়েল নাদালকে সরাসরি সেটে বিধ্বস্ত করলেন জোকোভিচ।

আরেকটি অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন এই সার্বিয়ান কিংবদন্তি টেনিস তারকা। তারই পথ ধরে গড়লেন অনন্য রেকর্ড। রয় এমারসন ও রজার ফেদেরারকে টপকে মেলবোর্নের গ্র্যান্ড স্ল্যামে পুরুষ এককে সর্বোচ্চ সাতবার চ্যাম্পিয়ন হলেন তিনি।

রোববার মেলবোর্ন পার্কে রড লেভার অ্যারেনায় ফাইনালে জোকোভিচ ৬-৩, ৬-২, ৬-৩ গেমে হারান নাদালকে। তিন সেটের ফলই বলে দিচ্ছে- ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদালকে একটুও পাত্তা দেননি জোকো।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/27/1548591730323.jpg

৩১ বছর বয়সী এই মহাতারকা দুর্দান্ত ফর্মে রয়েছেন। ২০১৮ সালে তার হাতে উঠেছে উইম্বলডন আর ইউএস ওপেন। এবার পেলেন অস্ট্রেলিয়ান ওপেন। টানা তৃতীয় ও মোট ১৫টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি উঠলো জোকোভিচের হাতে।

যুক্তরাস্ট্রের কিংবদন্তি পিট সাম্প্রাসকে টপকে এখন পুরুষ এককে গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় তৃতীয় স্থানে তিনি। তার সামনে এখন শুধুই রজার ফেদেরার (২০) ও রাফায়েল নাদাল (১৭)। কে জানে তাদের ছাড়িয়ে এক সময় হয়তো নতুন উচ্চতায় উঠে যাবেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/27/1548591855190.jpeg

এখন তার সামনে ফ্রেঞ্চ ওপেন। ক্লে কোর্টে ট্রফি জিততে পারলে টানা চারটি গ্র্যান্ড স্লাম জিতবেন জোকোভিচ। একমাত্র খেলোয়াড় হিসেবে সবগুলো গ্র্যান্ড স্লাম অন্তত দুইবার করে জয়ের কীর্তি গড়বেন তিনি।

খেলা এর আরও খবর