Alexa

কলকাতায় বেঙ্গল ওপেন গলফ চ্যাম্পিয়ন বাংলাদেশের জামাল

কলকাতায় বেঙ্গল ওপেন গলফ চ্যাম্পিয়ন বাংলাদেশের জামাল

গলফার মো. জামাল হোসেন মোল্লা, ছবি: সংগৃহীত

কলকাতায় বাংলাদেশি পেশাদার গলফার মো. জামাল হোসেন মোল্লা শেষ দিনে ৬৩ স্কোর করে বেঙ্গল ওপেন গলফ চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি বিগত সাত বছরে বাংলাদেশের বাইরে জয় না পাওয়ার রেকর্ড ভঙ্গ করেছেন। পশ্চিমবঙ্গ পর্যটন কর্তৃপক্ষ এবং টালিগঞ্জ ক্লাব এই চ্যাম্পিয়নশিপ আয়োজন করে।

বাংলাদেশের প্রতিষ্ঠান রানার গ্রুপ জামাল হোসেন মোল্লাকে আট বছর ধরে স্পন্সর করছে। ৩৪ বছর বয়সী জামাল এই টুর্নামেন্ট শুরু করেছিল ধীর গতিতে, শেষের দুই দিন তিনি দুর্দান্ত খেলে জয় ছিনিয়ে নেন।

টুর্নামেন্টের মাঝামাঝি পর্যায়ে ৬৮ এবং ৬৯ স্কোর করে তিনি ৩৯ তম স্থানে অবস্থান করনে। পরের দুই দিন ৬২ ও ৬৩ স্কোর করে পদক জয় করেন। তিনি এর আগে ২০০৯ সালে অপেশাদার গলফার হিসেবে বাংলাদেশ ওপেন চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। তিনি ২০১২ সালে আবারও একই প্রতিযোগিতা একজন পেশাদার গলফার হিসেবে জিতেন।

এবারের এই বিজয় জামালকে পিজিটিআই অর্ডার অফ মেরিটে ৪৬তম স্থান থেকে ষষ্ঠ স্থানে উত্তীর্ণ করে। তিনি এই টুর্নামেন্ট জয় করে পুরস্কার হিসাবে ৪.৮৪ লাখ রুপি আয় করেন।

মো. সিদ্দিকুর রহমানের পর বাংলাদেশের দ্বিতীয় সর্বাধিক সফল গলফার জামাল বলেন, ‘অনেক দিন পর আবার ফর্ম ফিরে পেয়েছি। যা টুর্নামেন্টের শেষের দুই দিন আমার খেলায় ফুটে উঠেছে। প্রথম দুই রাউন্ডে আমি সাতটি পাটিং মিস করেছি। কিন্তু তৃতীয় রাউন্ড থেকে পরিস্থিতি আমার পক্ষে চলে আসে। আমি আমার এই ফর্ম এবং আস্থা ইন্ডিয়ান ওপেনে (যা দুই সপ্তাহ পর শুরু হবে) ধরে রাখতে পারব, ইনশাল্লাহ এবং আগামী মাসে বাংলাদেশে অনুষ্ঠেয় এশিয়ান ট্যুরেও সাফল্য আনতে পারব বলে আশা করি।’

আপনার মতামত লিখুন :