Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

একদিনে দুই দুঃসংবাদ হালেপের

একদিনে দুই দুঃসংবাদ হালেপের
হালেপকে (বাঁয়ে) হারিয়ে মাদ্রিদ ওপেন কিকি বার্টেন্সের
সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ফেভারিট হয়েই উঠে এসেছিলেন ফাইনালে। সঙ্গে মেয়েদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও ফিরে পেয়েছিলেন তিনি। কিন্তু সময়টা উপভোগ করা হলো না সিমোনা হালেপের। মাদ্রিদ ওপেন টেনিসের শিরোপা জিততে পারলেন না। তাকে হারিয়ে ক্লে কোর্টের এই টুর্নামেন্টের এককের ট্রফি পেলেন কিকি বার্টেন্স।

ফাইনাল হেরে শীর্ষস্থানটাও হারালেন হালেপ। একদিন না যেতেই শীর্ষস্থান থেকে পতন! শিরোপার সঙ্গে নাম্বার ওয়ানের জায়গাটাও হারালেন তিনি।

শনিবার রাতে মাদ্রিদ ওপেনের ফাইনালে হালেপকে ৬-৪ ও ৬-৪ গেমে হারালেন বার্টেন্স। অনায়াসেই রোমানিয়ার তারকাকে বিধ্বস্ত করেন তিনি। নেদারল্যান্ডসের খেলোয়াড়টির কাছে হেরে ফের র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয়স্থানে নেমে গেলেন ২৭ বছর বয়সী হালেপ।

হতাশ হালেপ বলছিলেন, ‘দিনটা আসলে আমার ছিল না। কিছুই করতে পারিনি আমি। বোকার মতো খেলে গেছি। কিন্তু কখনো কখনো এমনটা হয়। যখন আসলে কিছু্ করার থাকে না। তবে এখানেই সব শেষ নয়, আমার চোখ পরের টুর্নামেন্টে।’

এক ম্যাচ আগেই নাওমি ওসাকাকে পেছনে ফেলে শীর্ষে নিয়ে এসেছিলেন হালেপ। কিন্তু তিনি ফাইনালে হারায় ফের শীর্ষে উঠে গেছেন নাওমি। আর বার্টেন্স নারী এককের র‌্যাঙ্কিং সাত থেকে উঠে এসেছেন চতুর্থ স্থানে।

আপনার মতামত লিখুন :

ওয়ানডে ছাড়লেও টি-টুয়েন্টিতে থাকছেন মালিঙ্গা

ওয়ানডে ছাড়লেও টি-টুয়েন্টিতে থাকছেন মালিঙ্গা
ভক্তদের হতাশই করলেন লাসিথ মালিঙ্গা

অনেক দিন ধরেই লাসিথ মালিঙ্গার অবসর নিয়ে নানা গুঞ্জন উড়ে বেড়িয়েছে। শ্রীলঙ্কার নির্বাচক কমিটির চেয়ারম্যান আসান্থা ডি মেলের পর তার অবসরের খবরটা দিয়ে ভক্তদের হতাশ করেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তবে এবার খবরটা নিশ্চিত করলেন মালিঙ্গা নিজেই। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলেই একদিনের ক্রিকেটকে বিদায় বলে দিচ্ছেন শ্রীলঙ্কার এ তারকা পেসার। তবে খেলে যাবেন টি-টুয়েন্টি ক্রিকেট।

২৬ জুলাই শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টাইগারদের বিপক্ষে খেলেই ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসরে চলে যাচ্ছেন মালিঙ্গা। তাই ভক্ত-সমর্থকদের গ্যালারিতে বসে নিজের বিদায়ী ম্যাচ উপভোগের আমন্ত্রণ জানিয়েছেন লঙ্কান এ তারকা ক্রিকেটার, ‘শুক্রবার শেষবারের মতো আমাকে ওয়ানডে ম্যাচ খেলতে দেখবেন আপনারা। যদি পারেন, দয়া করে ম্যাচটি দেখতে আসবেন।’

স্ত্রী তানিয়া পেরেরার ফেসবুক পেজে এক ভিডিও বার্তা পোস্ট করে সমর্থকদের মালিঙ্গা জানান, যে অফিসিয়াল ও খেলোয়াড়রা তাকে দল থেকে বের করে দেওয়ার চেষ্টা করেছেন তাদের প্রতি তার কোনো অভিযোগ নেই।

৩৫ বছরের এ বোলার জানান, ‘নির্বাচকরা তাকে সাইডলাইনে পাঠিয়ে দিয়েছিলেন দুই বছর আগে। কিন্তু সদ্য শেষ হওয়া বিশ্বকাপের মাধ্যমে জাতীয় দলে নিজের মূল্যটা প্রমাণ করতে পেরেছি।’

এবারের ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন মালিঙ্গা। সাত ইনিংসে নেন ১৩ উইকেট।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে সামনে রেখে মঙ্গলবার অনুশীলনের ফাঁকে মালিঙ্গা জানান, একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেও খেলে যাবেন টি-টুয়েন্টি। তার দৃষ্টি এখন ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপে।

মালিঙ্গা বলেন, ‘প্রত্যাশা করি, আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নিয়ে যেতে পারব।’ টুর্নামেন্টের মূল আসরে খেলার আগে বাংলাদেশের মতো লঙ্কানদেরও পার হতে হবে বাছাই পর্বের বৈতরণী।

গুঞ্জন আছে অবসরের পর অস্ট্রেলিয়ায় পাড়ি জমাবেন মালিঙ্গা। নাগরিকত্বও পেয়ে গেছেন। নতুন ঠিকানাতেই গড়বেন কোচিং ক্যারিয়ার।

২১৯ ইনিংসে ৩৩৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেটের মালিক ২০১১ সালে টেস্ট থেকে অবসর নেওয়া মালিঙ্গা। তার আগে আছেন কেবল মুত্তিয়া মুরালিধরন (৫২৩) চামিন্দা ভাস (৩৯৯)।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে তামিম ইকবালের নেতৃত্বে এখন শ্রীলঙ্কা সফর করছে বাংলাদেশ। ২৬ জুলাই মাঠে গড়াচ্ছে সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে পরের দুটি ম্যাচ হবে ২৮ ও ৩১ জুলাই। 

ধর্ষণ মামলা থেকে বাঁচলেন রোনালদো

ধর্ষণ মামলা থেকে বাঁচলেন রোনালদো
স্বস্তি পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

ধর্ষণের অভিযোগ থেকে বেঁচে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মানে মামলা আর মাঠের বাইরের দুশ্চিন্তা থেকে মুক্তি পেয়ে যাচ্ছেন পর্তুগিজ এ তারকা ফরোয়ার্ড। এখন নির্ভাবনায় ফুটবল মাঠের লড়াইয়ে নিজের পারফরম্যান্সের ওপর নজর দিতে আর কোনো সমস্যাই রইল না পাঁচবারের এ ব্যালন ডি’অর জয়ীর সামনে। যুক্তরাষ্ট্রের প্রসিকিউটররা তো এমনটাই জানিয়েছেন।

সোমবার এক বিবৃতিতে লাস ভেগাসের প্রসিকিউটররা জানিয়েছেন, অভিযোগটি ‘সন্দেহাতীত ভাবে প্রমাণ করা যাবে না’।

দ্য ক্লার্ক কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি স্টিভ উলফসন জানিয়েছেন, ‘ভিকটিম দাবী করেন, ২০০৯ সালে তিনি যৌন হয়রানির শিকার হয়ে ছিলেন। কিন্তু ঘটনা কোথায় হয়েছে বা কে তাকে হয়রানি করেছে তা বলতে নারাজ ওই নারী। যে কারণে পুলিশ বলতে গেলে ‘অর্থপূর্ণ কোনো তদন্তই করতে পারেনি।’

বিবৃতিতে আরো বলা হয়, ‘এই মুহূর্তে যে তথ্য প্রমাণ হাতে রয়েছে, তা দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণ করা যাবে না। যে কারণে জুভেন্টাসের এ তারকা ফুটবলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করা হবে না।’

৩৪ বছরের ক্যাথরিন মায়োর্গা নামের এক নারী দাবী করেন, ২০০৯ সালে লাস ভেগাসের এক হোটেলে সিআর সেভেন তাকে ধর্ষণ করেছেন। ২০১০ সালে ৩ লাখ ৭৭ হাজার ডলারের (২ লাখ ৮৮ হাজার পাউন্ড) বিনিময়ে তার মুখ বন্ধ করে ছিলেন রোনালদো।

মায়োর্গার আইনজীবী জানান, হ্যাশট্যাগ মি টু আন্দোলনে অনুপ্রাণিত হয়েই ২০১৮ সালে মামলাটা পুনরায় চালু করেন মায়োর্গা। এবং সেবছর আগস্টে ভিকটিমের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লাস ভেগাস পুলিশ।

জার্মান সাপ্তাহিক ম্যাগাজিন ডার স্পেইগেল গত বছর প্রথম খবরটা ছাপে। রোনালদো শুরু থেকে তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করলেও দুজনের সাক্ষাতের কথা স্বীকার করে নেন। কিন্তু জানান, হোটেলে যা কিছু হয়েছে দুজনের সম্মতিতেই হয়েছে।


এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র