Alexa

নাদালের পতনের দিনে ফাইনালে জোকোভিচ

নাদালের পতনের দিনে ফাইনালে জোকোভিচ

ক্লে কোর্ট থেকে হতাশা নিয়ে ফিরলেন নাদাল

ক্লে কোর্টের রাজা তিনি! রেকর্ড ১১বার জিতেছেন ফ্রেঞ্চ ওপেনের এককের শিরোপা। মাদ্রিদ ওপেনেও দাপটে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ষষ্ঠ শিরোপার জয়ের মিশন সফল হলো না রাফায়েল নাদালের। স্টেফানোস সিটসিপাস কাছে হেরে সেমি-ফাইনাল থেকে বিদায় নিয়েছেন তিনি।

তবে ফাইনালের টিকিট পেয়ে গেছেন আরেক ফেভারিট নোভাক জোকোভিচ। অস্ট্রিয়ার ডমেনিক থিয়েমকে হারান তিনি। ফাইনালে সিটসিপাসের সঙ্গে লড়বেন এই সার্বিয়ান টেনিস তারকা। অথচ নাদাল-জোকোভিচ ফাইনালের আশায় ছিলেন ভক্তরা!

সেমি-ফাইনাল লড়াইয়ে শনিবার থিয়েমকে সরাসরি সেটে হারান জোকোভিচ। ৭-৬ (৭-২), ৭-৬ (৭-৪) গেমে জেতেন তিনি। কিন্তু হিসাবের ছক উল্টে দেন স্টেফানোস সিটসিপাস। তিনি জেতেন ৬-৪, ২-৬, ৬-৩ গেমে। দ্বিতীয় সেট জিতে লড়াইয়ে ফিরলেও অবশ্য শেষ রক্ষা হয়নি। হতাশা নিয়েই কোর্ট ছাড়তে হয় স্প্যানিয়ার্ডের।

জয়ের পর বিস্ময়ের ঘোলে ছিলেন ২০ বছর গ্রিক তারকা সিটসিপাস। বলছিলেন, ‘অবিশ্বাস্য লাগছে আমার। নাদালের বিপক্ষে এভাবে খেলতে পারাটা সহজ নয়। সবকিছু এখনো স্বপ্নের মতো মনে হচ্ছে।’

হতাশা স্পর্শ করলেও হার মেনে নিয়ে সামনে চোখ রাখছেন নাদাল। ৩২ বছর বয়সী এই মহা তারকা বলছিলেন, ‘দেখুন, টেনিস এমনই। এখানে হার-জিত থাকবেই। বেশ কয়েক বছর এই ক্লে কোর্টে রাজত্ব করেছি আমি। এবারও লড়েছিলাম। কিন্তু দিনটা আমার ছিল না। সত্যি বলতে কী হারটাকে স্বাভাবিকভাবে নিতে শিখতে হবে। আমি সব ভুলে সামনে চোখ রাখতে চাই।’

আপনার মতামত লিখুন :