Alexa

ইনজুরিতে আউট শারাপোভা

ইনজুরিতে আউট শারাপোভা

নাম প্রত্যাহার করলেন শারাপোভা, গ্ল্যামার হারাল ফ্রেঞ্চ ওপেন

নিষিদ্ধ ড্রাগ সেবন করে ১৫ মাস টেনিস থেকে নির্বাসিত ছিলেন তিনি। সেই ধাক্বা সামলে কোর্টে ফিরেছেন ২০১৭ সালের এপ্রিলে। কিন্তু তারপর থেকে সাফল্য অধরা হয়েই আছে মারিয়া শারাপোভার। তবে ফ্রেঞ্চ ওপেন নিয়ে স্বপ্ন ছিল ৩২ বছর বয়সী এই টেনিস তারকার। এই আসরে দুবারের চ্যাম্পিয়ন তিনি। গেল বছরই রোলা গ্যাঁরোর এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পা রাখেন। যদিও গারবিন মুগুরুসার বিপক্ষে শেষ আটের লড়াইয়ে হার মানেন।

এবারও ক্লে কোর্টে ঝড় তুলতে চেয়েছিলেন শারাপোভা। কিন্তু দুর্ভাগ্য পিছু নিয়েছে তার। সেই পুরনো কাঁধের ব্যাথায় কাঁবু তিনি। ২০১২ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন খেলছেন না ২৬ মে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনে।

অন্তর্জালের সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শারাপোভা জানান, ‘অনেকসময় সঠিক সিদ্ধান্তগুলো নেওয়া সহজ হয় না। তারপরও ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলাম আমি।’

এখানেই শেষ নয়, রাশিয়ার এই গ্ল্যামার গার্ল আরো জানান, ‘ভালো খবর হলো- ফের অনুশীলন কোর্টে ফিরেছি আমি। কাঁধে শক্তি ফিরে পাচ্ছি। কোর্টে ফেরার জন্য এটিই সঠিক সময় নয়। এবার প্যারিসকে খুবই মিস করবো।’ এ বছরের ফেব্রুয়ারিতে কাঁধে ছোট্ট একটি অস্ত্রোপচার করান তিনি। তারপর থেকেই কোর্টের বাইরে সময় কাটছে ৫টি গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকার।

এই বছরটা অবশ্য চোটের কারণে স্বস্তি পাচ্ছেন না সাবেক এই নাম্বার ওয়ান। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে উঠেছিলেন শেষ ষোলোতে। তারপর থেকে সংগ্রাম চলছেই!

আপনার মতামত লিখুন :