Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

ইনজুরিতে আউট শারাপোভা

ইনজুরিতে আউট শারাপোভা
নাম প্রত্যাহার করলেন শারাপোভা, গ্ল্যামার হারাল ফ্রেঞ্চ ওপেন
সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নিষিদ্ধ ড্রাগ সেবন করে ১৫ মাস টেনিস থেকে নির্বাসিত ছিলেন তিনি। সেই ধাক্বা সামলে কোর্টে ফিরেছেন ২০১৭ সালের এপ্রিলে। কিন্তু তারপর থেকে সাফল্য অধরা হয়েই আছে মারিয়া শারাপোভার। তবে ফ্রেঞ্চ ওপেন নিয়ে স্বপ্ন ছিল ৩২ বছর বয়সী এই টেনিস তারকার। এই আসরে দুবারের চ্যাম্পিয়ন তিনি। গেল বছরই রোলা গ্যাঁরোর এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পা রাখেন। যদিও গারবিন মুগুরুসার বিপক্ষে শেষ আটের লড়াইয়ে হার মানেন।

এবারও ক্লে কোর্টে ঝড় তুলতে চেয়েছিলেন শারাপোভা। কিন্তু দুর্ভাগ্য পিছু নিয়েছে তার। সেই পুরনো কাঁধের ব্যাথায় কাঁবু তিনি। ২০১২ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন খেলছেন না ২৬ মে শুরু হতে যাওয়া ফরাসি ওপেনে।

অন্তর্জালের সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শারাপোভা জানান, ‘অনেকসময় সঠিক সিদ্ধান্তগুলো নেওয়া সহজ হয় না। তারপরও ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলাম আমি।’

এখানেই শেষ নয়, রাশিয়ার এই গ্ল্যামার গার্ল আরো জানান, ‘ভালো খবর হলো- ফের অনুশীলন কোর্টে ফিরেছি আমি। কাঁধে শক্তি ফিরে পাচ্ছি। কোর্টে ফেরার জন্য এটিই সঠিক সময় নয়। এবার প্যারিসকে খুবই মিস করবো।’ এ বছরের ফেব্রুয়ারিতে কাঁধে ছোট্ট একটি অস্ত্রোপচার করান তিনি। তারপর থেকেই কোর্টের বাইরে সময় কাটছে ৫টি গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকার।

এই বছরটা অবশ্য চোটের কারণে স্বস্তি পাচ্ছেন না সাবেক এই নাম্বার ওয়ান। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে উঠেছিলেন শেষ ষোলোতে। তারপর থেকে সংগ্রাম চলছেই!

আপনার মতামত লিখুন :

রাজশাহী কিংসেই থাকছেন ক্লুজনার

রাজশাহী কিংসেই থাকছেন ক্লুজনার
বিপিএলে দল পাল্টাচ্ছেন না কোচ ল্যান্স ক্লুজনার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে রাজশাহী কিংসের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ল্যান্স ক্লুজনার। ডিসেম্বরে অনুষ্ঠেয় বিপিএলের আগামী আসরেও একই দলে থাকছেন তিনি। মানে রাজশাহীতেই থেকে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এ তারকা অলরাউন্ডার।

টুর্নামেন্টের আগামী আসরকে সামনে রেখে রাজশাহী কিংসের সঙ্গে ক্লুজনার ইতোমধ্যে চুক্তি নবায়ন করেছেন। খবরটা নিশ্চিত করে ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক টুইটে জানায়, “রাজশাহী কিংস খুশীর সঙ্গে ঘোষণা করছে যে ল্যান্স ‘দ্য জুলু’ ক্লুজনার বিপিএলের আগামী মৌসুমে আমাদের প্রধান কোচ হিসেবে থেকে যাচ্ছেন।”

ক্লুজনারের অধীনে পঞ্চম হয়ে বিপিএলের গত আসর শেষ করে রাজশাহী। ১২ ম্যাচে ৬ জয় ও ৬ হারে ১২ পয়েন্ট নিয়েও প্লে-অফের টিকিট পায়নি তারা। কিন্তু তাদের সমান পয়েন্ট নিয়েও চতুর্থ দল হিসেবে শেষ দিকে শেষ চারে জায়গা করে নেয় ঢাকা ডায়নামাইটস। শুধু রান-রেটে পিছিয়ে থাকায় স্বপ্ন ভেঙে যায় রাজশাহীর। তবে সন্দেহ নেই, সেই দুর্ভাগ্যটা ভুলে এবার নতুন করে সামনে এগিয়ে যাবে তারা।

রাজশাহীতে ক্লুজনারের পূর্বসূরী ছিলেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। কিন্তু গত আসরটা পিছিয়ে গেলে দায়িত্ব ছেড়ে দেন সাবেক এ কিউই অধিনায়ক। এই সুযোগে তার উত্তরসূরি হিসেবে দলে যোগ দেন ক্লুজনার।

সাঁতারু জুয়েল শেষের দিক থেকে দ্বিতীয়

সাঁতারু জুয়েল শেষের দিক থেকে দ্বিতীয়
৬৩ জনের মধ্যে ৬২তম বাংলাদেশের সাঁতারু জুয়েল

আন্তর্জাতিক সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণই যেন অর্জন! সাফল্য যেন দূর আকাশের তারা। এবারও তাই হয়েছে। বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপসে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে ব্যর্থ দেশ সেরা সাতারু জুয়েল আহমেদ।

বিস্ময়কর হলেও সত্য ৬৩ প্রতিযোগীর মধ্যে জুয়েল হয়েছেন ৬২তম! মানে শেষের দিক থেকে দ্বিতীয় হলেন বাংলাদেশের এই সাঁতারু।

সোমবার দক্ষিণ কোরিয়ার গুয়াংজুতে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে সময় নেন ১ মিনিট ৫ সেকেন্ড। অথচ এ বছরের মার্চে জাতীয় চ্যাম্পিয়নশিপে ১ মিনিট ০ দশমিক ৭৬ সেকেন্ড সময় নিয়ে  নিজের সেরা টাইমিং গড়েছিলেন তিনি!

বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপসে আগের দিন ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ৮৭ প্রতিযোগীর মধ্যে ৭৮তম হয়েছিলেন বাংলাদেশের আরেক সাঁতারু আরিফুল ইসলাম। ১ মিনিট ৭ দশমিক ৭৪ সেকেন্ড সময় নেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র