সেমিতেই নাদাল-ফেদেরার লড়াই?

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
আরেকটি নাদাল-ফেদেরার ম্যাচের মঞ্চ প্রস্তুত

আরেকটি নাদাল-ফেদেরার ম্যাচের মঞ্চ প্রস্তুত

  • Font increase
  • Font Decrease

রোলা গ্যাঁরোয় দাপটে এগিয়ে যাচ্ছেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। ফ্রেঞ্চ ওপেনে দুই তারকা পা রেখেছেন কোয়ার্টার ফাইনালে। অনায়াসেই শেষ আটের টিকিট পেয়েছেন ফেদেরার। রোববার শেষ ষোলতে তিনি হারান আর্জেন্টিনার লিওনার্দো মায়েরকে।

সরাসরি সেটে জিততে ২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী এই টেনিস তারকা সময় নিয়েছেন ১ ঘন্টা ৪২ মিনিট। এরই পথ ধরে গত ২৮ বছরে সব থেকে বেশি বয়সে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠার রেকর্ড গড়লেন ফেদেরার। সব মিলিয়ে ১২বার ফেঞ্চ ওপেনের শেষ আটে উঠেছেন এই সুইস মহাতারকা।

৩৭ বছর বয়সী ফেড এক্সপ্রেস ম্যাচটি জেতেন ৬-২, ৬-৩, ৬-৩ গেমে। এমন জয়ের পর বলছিলেন, ‘প্যারিস অনেক দিন ধরেই সময়টা ভাল কাটছে। ধারাবাহিকতা রয়েছে। এবার বাকী লড়াইয়েও এভাবেই খেলতে চাই।’

রোলা গ্যাঁরোতে রোববার চতুর্থ রাউন্ডে অনায়াসে জিতেছেন নাদালও। তিনি হারান আর্জেন্টিনার হুয়ান ইগনাসিও লন্দেরোকে। দুই ঘণ্টা ১৩ মিনিটে জেতেন ৬-২, ৬-৩ ও ৬-৩ গেমে। ১২তম শিরোপা জয়ের পথে এগিয়ে যাচ্ছেন নাদাল।

তবে এবারের গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালেই দেখা হতে পারে দুই কিংবদন্তি ফেদেরার ও নাদালের। টুর্নামেন্টের ড্র-তেমনই ইঙ্গিত দিচ্ছে! সেক্ষেত্রে ফাইনালের আগেই এবার গ্ল্যামার হারাবে ফরাসি ওপেন।

তার আগে শেষ আটে স্বদেশী স্ট্যান ভাবরিঙ্কাকে কোয়ার্টার ফাইনালে পাচ্ছেন রজার ফেদেরার। যিনি ষষ্ঠ বাছাই গ্রিসের স্টিফানোস সিতসিপাসকে হারিয়ে পেয়েছেন কোয়ার্টার ফাইনালের টিকিট। ৫ সেটের ম্যারাথন লড়াইয়ে জেতেন ভাবরিঙ্কা।

আপনার মতামত লিখুন :