লাল দূর্গের নতুন রানী বার্টি

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ফ্রেঞ্চ ওপেন টেনিসের শিরোপা হাতে অ্যাশলি বার্টি

ফ্রেঞ্চ ওপেন টেনিসের শিরোপা হাতে অ্যাশলি বার্টি

  • Font increase
  • Font Decrease

২০১৪ সালে পেশাদার ক্রিকেটের প্রেমে পড়ে গিয়ে ছিলেন অ্যাশলি বার্টি। নতুন চ্যালেঞ্জের খোঁজে টেনিসের সঙ্গে সম্পর্কটাই চুকিয়ে ফেলে ছিলেন। তবে বিচ্ছেদটা ১৭ মাসের বেশি স্থায়ী হয়নি। টেনিসের প্রতি ভালবাসার টানে কোর্টে ফিরে অসম্পূর্ণ রূপকথার কাহিনীটা পূর্ণ করলেন। বনে গেলেন প্যারিসের লাল দূর্গের নতুন রানী।

রোলা গ্যাঁরোর ফাইনালটা হেসে খেলেই জয়ের রঙে রাঙিয়ে নিলেন অস্ট্রেলিয়ান এ তারকা। প্যারিসের ক্লে-কোর্টে সরাসরি সেটে ৬-১ ও ৬-৩ গেমে ধরাশায়ী করলেন চেক প্রজাতন্ত্রের টিনেজার মার্কেতা ভনদ্রোসোভাকে।

ফ্রেঞ্চ ওপেন তো বটেই। ক্যারিয়ারে এই প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন বার্টি। ১৯৭৩ সালে মার্গারেট কোর্টের পর প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে টেনিসে বছরের দ্বিতীয় মেজর ট্রফি জিতলেন তিনি।

বার্টির কাছে যেন বিশ্বাসই হচ্ছে না চ্যাম্পিয়ন তিনি। ফাইনাল শেষে জানালেন তেমনটাই, ‘অবিশ্বাস্য। আমি খানিকটা নির্বাক হয়ে গেছি। প্রায় নিখুঁত একটি ম্যাচ খেলেছি।’

ট্রফির সঙ্গে বার্টি পুরস্কার পাচ্ছেন আরো একটি। সোমবার প্রকাশিতব্য নতুন র‌্যাঙ্কিং-র দ্বিতীয় স্থানে উঠে যাচ্ছেন ২৩ বছরের এ সুন্দরী। ১৯৭৬ সালের ডিসেম্বরে এভোনে গুলাগং কলের পর এটাই হবে কোনো অস্ট্রেলিয়ান নারী খেলোয়াড়ের প্রাপ্ত সর্বোচ্চ র‌্যাঙ্কিং মর্যাদা।

আপনার মতামত লিখুন :