Alexa

রোলা গ্যাঁরোর রাজা একজনই-নাদাল

রোলা গ্যাঁরোর রাজা একজনই-নাদাল

আরেকটি ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলেন রাফায়েল নাদাল

সেমি-ফাইনালে তিনি চমকে দিয়েছিলেন নোভাক জোকোভিচকে! ফাইনালে রাফায়েল নাদালের বিপক্ষেও জয়ে চোখ ছিল তার। কিন্তু ডমিনিক থিম হয়তো ভুলেই গিয়েছিলেন ক্লে কোর্ট শুধুই স্প্যানিয়ার্ড কিংবদন্তির। লাল দূর্গের রাজা একজনই নাদাল। ঠিক তাই হলো। রোববার প্যারিসে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে থিমকে হারিয়ে এই মহাতারকা জিতে নিয়েছেন আরেকটি ট্রফি।

রেকর্ড ১২তম ফ্রেঞ্চ ওপেন জিতেছেন নাদাল। তিনি ফাইনালে জিতলেন ৬-৩, ৫-৭, ৬-১, ৬-১ গেমে। মোট গ্র্যান্ডস্ল্যামের সংখ্যায় রজার ফেদেরারকে স্পর্শ করতে নাদালের চাই আর দুটি ট্রফি। মানে ১৮-তে পা দিলেন তিনি! ২০টি জিতে সবার ওপরে রাজত্ব করছেন কিংবদন্তি ফেদেরার। তাকে হারিয়েই ফাইনালে উঠেছেন এবার নাদাল।

ক্লে কোর্টে ফাইনালে অবশ্য একেবারে মন্দ লড়াই করেন নি থিম। অস্ট্রিয়ার এই টেনিস খেলোয়াড় অন্তত চার রাউন্ড পর্যন্ত টেনে নিয়েছেন ম্যাচটা। এটাই বা কম প্রাপ্তি কিসের। তিন সেটা হারলেও জিতেছেন একটিতে। এমন কী প্রথম সেটেই নাদালের সার্ভ ব্রেক করে এগিয়ে গিয়েছিলেন ৩-২ গেমে। যদিও শেষ রক্ষাটা হয়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/10/1560105985616.jpg

৩৩ বছর বয়সী নাদালকে ক্লে কোর্টে হারানো সহজ কোন ব্যাপার নয়, সেটাই দেখা গেল আরো একবার। রোলা গাঁরোয় ফের রাজা তিনিই।

আরেকটি ট্রফিতে কামড় বসিয়ে রোববার নাদাল বলছিলেন, ‘অভিনন্দন দিতে চাই ডমিনিককে। এই শিরোপাটা তারও প্রাপ্য ছিল। তবে আমি সত্যিই আশাবাদী, ভবিষ্যতে ও এই শিরোপাটা জিততে পারবে। এই খেলার প্রতি তার অবিশ্বাস্য রকমের আগ্রহ আমার দৃষ্টি কেড়েছে।’

আপনার মতামত লিখুন :