Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

১০ হাজার ডলার দিতেই হলো সেরেনার

১০ হাজার ডলার দিতেই হলো সেরেনার
কোর্টের ক্ষতি করে বিপাকেই পড়লেন সেরেনা
স্পোর্টস ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

উইম্বলডনে খেলতে গিয়ে জরিমানা গুনলেন সেরেনা উইলিয়ামস। তবে কোর্টের লড়াইয়ে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য নয়। লন্ডনের গ্র্যান্ড স্ল্যাম আসরের কোর্টের ক্ষতি করায় শাস্তি পেলেন এ মেগাস্টার। জরিমানা হিসেবে তাকে দিতেই হলো ১০ হাজার ডলার (৭৯৮৮ পাউন্ড)।

তবে ঘটনাটা টুর্নামেন্ট শুরুর আগে। টেনিসের তৃতীয় এ মেজর আসর কোর্টে গড়ানোর আগে অনুশীলনে কাণ্ডটি ঘটিয়ে ছিলেন যুক্তরাষ্ট্রের এ টেনিস সুপারস্টার।

অল ইংল্যান্ড ক্লাবে অনুশীলন করার সময় হাতের র্যানকেট দিয়ে কোর্টের ক্ষতি করে ছিলেন সাবেক নাম্বার ওয়ান সেরেনা। তারই মাশুল গুনলেন এখন তিনি।

সেরেনার সঙ্গে ৩ হাজার ডলার (২৩৯৬ পাউন্ড) জরিমানা দিয়েছেন ফ্যাবিও ফোগনিনিও। শাস্তি পেয়ে রেগে যান এ ইতালিয়ান খেলোয়াড়।

তৃতীয় রাউন্ডে টেননিস স্যান্ডগ্রেনের কাছে হেরেই ইতালিয়ান ভাষায় ফোগনিনি করে ফেলেন বেফাঁস মন্তব্য, উইম্বলডনকে বোমা মেরে উড়িয়ে দেওয়া উচিত।   

হাঁটুর ইনজুরির কারণে ১১তম বাছাই হিসেবে এবারের উইম্বলডনে খেলছেন সেরেনা। চলতি বছর এটি তার ষষ্ঠ টুর্নামেন্ট।

সাতবারের উইম্বলডন জয়ী ৩৭ বছরের সেরেনা কার্লা সুয়ারেজ নাভারোকে হারিয়ে পৌঁছে গেছেন টুর্নামেন্টর কোয়ার্টার-ফাইনালে। শেষ আটে তার প্রতিপক্ষ স্বদেশী অ্যালিসন রিস্কে। ব্রিটিশ তারকা অ্যান্ডি মারের সঙ্গে জুটি বেঁধে মিশ্র দ্বৈতের দ্বিতীয় রাউন্ডের টিকিট পেয়েছেন ২৩ সিঙ্গেল মেজর ট্রফি জয়ী সেরেনা।

আপনার মতামত লিখুন :

মাথায় আঘাত পেলে নামানো যাবে বদলি ক্রিকেটার

মাথায় আঘাত পেলে নামানো যাবে বদলি ক্রিকেটার
সত্য শেষ বিশ্বকাপেই মাথায় আঘাত পেয়েছিলেন হাশিম আমলা

অবশেষে সিদ্ধান্ত থেকে সরে এসেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এখন থেকে ম্যাচে মাথায় আঘাত পাওয়া ক্রিকেটারের বদলি হিসেবে আরেকজনকে মাঠে নামানো যাবে। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট ও প্রথম শ্রেণির ক্রিকেটের জন্য এই নিয়ম করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

একইসঙ্গে স্লো ওভাররেটের নিয়ম পাল্টানো হয়েছে। স্লো ওভার রেটে এখন থেকে দলের অধিনায়ক নিষিদ্ধ হবেন না। ধারাবাহিকভাবে মারাত্মক স্লো ওভার রেটের দায় নিতে হবে দলের সব ক্রিকেটারকে। অধিনায়ক ও তার সতীর্থদের একই অঙ্কের জরিমানা হবে।

বৃহস্পতিবার রাতে লন্ডনে আইসিসির চলতি বার্ষিক সম্মেলনে এসব সিদ্ধান্ত নিয়েছেন প্রতিষ্ঠানটির কর্তাব্যাক্তিরা।

অবশ্য গত কয়েক বছর ধরেই নিয়মনটি পাল্টানোর কথা ভাবছিলেন তারা। কারণ মাথায় আঘাত পেলে এরপর হাসপাতাল ঘুরে এসে সেই ক্রিকেটারটির জন্য মাঠের খেলায় ফেরা সহজ নয়। এ অবস্থায় ঘরোয়া ক্রিকেটে পরীক্ষামূলকভাবে নিয়মটি চালু করা করা হয়। এবার আন্তর্জাতিক ক্রিকেটেও দেখা মিলবে এই নিয়মের।

আইসিসির এই নতুন নিয়ম সবার আগে চালু হবে অ্যাশেজে। ১ আগস্ট থেকে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার এই ঐতিহ্যবাহী লড়াই। তার আগে আইসিসি জানাল- ‘মাঠের বদলি খেলোয়াড়কে অভিন্ন হতে হবে। মানে ব্যাটসম্যানের বিকল্প ব্যাটসম্যান। আবার বোলার আহত হলে তার বদলে আরেকজন বোলারকেই মাঠে নামাতে হবে। আর এজন্য ম্যাচ রেফারির অনুমোদন নিতে হবে।’

২০১৪ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনার ফিলিপ হিউজ মাথায় চোট পেয়ে চলে গিয়েছিলেন না ফেরার দেশে। তারপরই সবাই নড়েচড়ে বসেন। হেলমেটেও নিয়ে আসা হয় পরিবর্তন। এজন্য ২০১৬-১৭ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে মাথায় আঘাত পাওয়া খেলোয়াড়ের বদলি নামানোর নিয়ম প্রবর্তন করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

মাথায় আঘাত ক্রিকেটে নতুন কিছু নয়, সদ্য শেষ বিশ্বকাপেও হাশিম আমলা ও উসমান খাজার মাথার চোট নিয়ে ছেড়েছিলেন মাঠ। বিকল্প ক্রিকেটারের মাঠে নামার সুযোগ ছিল না বলে তাদের দল ক্ষতিগ্রস্ত হয়।

ছুটির দিনে টিভিতে যত খেলার আয়োজন

ছুটির দিনে টিভিতে যত খেলার আয়োজন
ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনালে লড়বে তাজিকিস্তান-উত্তর কোরিয়া

ওয়ানডে বিশ্বকাপ শেষ। টেলিভিশনের পর্দাতেও শেষ ইংল্যান্ড ও ওয়েলস অনুষ্ঠিত এই বিশ্বসেরার রােমাঞ্চ। তবে আজ শুক্রবার ছুটির দিন দর্শকদের জন্য থাকছে ফুটবল উন্মাদনা। ইন্টারকন্টিনেল্টাল কাপ ফাইনালে তাজিকিস্তানের মুখোমুখি হবে উত্তর কোরিয়া। ম্যাচটি সরাসরি টেলিভিশনের পর্দায় দেখা যাবে রাত সাড়ে ৮টা থেকে। 

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুরের লড়াই দেখার সুযোগ থাকছে ক্রীড়াপ্রেমীদের জন্য। ব্যাডমিন্টন লড়াই দর্শকরা সরাসরি টেলিভিশনের পর্দায় উপভোগ করতে পারবেন বেলা ১১টা থেকে।

টেনিস অনুরাগীদের মন খারাপ করার কিছু নেই। তাদের জন্যও থাকছে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ হাইলাইটস।

চলুন দেখে নেই শুক্রবার টেলিভিশনের পর্দায় কখন কী থাকছে-

ক্রিকেট
অ্যাশেজ রিওয়াইন্ড
বিকেল সাড়ে চারটা
সনি টেন ৩

ফুটবল
ইন্টারকন্টিনেন্টাল কাপ ফাইনাল
তাজিকিস্তান-উত্তর কোরিয়া
সরাসরি রাত সাড়ে ৮টা
স্টার স্পোর্টস ওয়ান এশিয়া ও টু

ব্যাডমিন্টন
এইচএসবিসি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর ২০১৯
সরাসরি বেলা ১১টা
স্টার স্পোর্টস ওয়ান

টেনিস
উইম্বলডন, হাইলাইটস
সকাল সাড়ে ৯টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র