এক দশক পর উইম্বলডনে নাদাল-ফেদেরার লড়াই

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
২০০৮ সালের পর ফের ফেদেরার-নাদাল দ্বৈরথ উইম্বলডনে

২০০৮ সালের পর ফের ফেদেরার-নাদাল দ্বৈরথ উইম্বলডনে

  • Font increase
  • Font Decrease

রজার ফেদেরার-রাফায়েল নাদালের ম্যাচ মানেই আলাদা আকর্ষণ। এমন ম্যাচের জন্যই তো টেনিস প্রেমীরা তাকিয়ে থাকেন চাতক পাখির মতো। আর তা যদি হয় উইম্বলডনে। তাহলে তো কথাই নেই। দর্শকরা হুমড়ি খেয়ে পড়বেন দুই মহাতারকার রোমাঞ্চকর ম্যাচ উপভোগের জন্য।

কিন্তু বছরের তৃতীয় ও সবচেয়ে মর্যাদাকর গ্র্যান্ড স্ল্যাম আসরে নাদাল-ফেদেরার লড়াইটা যেন সোনার হরিণ হয়ে গেছে। এক দশকেরও বেশি সময় ধরে দুজনের দেখাই হয় না অল ইংল্যান্ড ক্লাবের কোর্টে। ২০০৮ সালের দুজনের মহাকাব্যিক মহারণের পর লন্ডনের এ আসরে কোর্টের লড়াইয়ে তাদের আর দেখাই হয়নি।

এবারের উইম্বলডনে সেমিফাইনালে দেখা যাবে সেই দ্বৈরথ। নাদাল-ফেদেরার মুখোমুখি। এক দশকের বেশি সময় পর উইম্বলডনের ম্যাচে সাবেক দুই নাম্বার ওয়ান নাদাল-ফেদেরারের দেখা হচ্ছে।

শেষ আটের ম্যাচে ফেদেরার বুধবার চার সেটের লড়াইয়ে হারান জাপানের কেই নিশিকোরিকে। ৪-৬, ৬-১, ৬-৪, ৬-৪ গেমের কঠিন লড়াই শেষে হাসিমুখ ফেড এক্সপ্রেসের। গ্র্যান্ড স্ল্যামে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০তম ম্যাচও জিতলেন এই সুইস।

নাদাল শেষ আটে সরাসরি সেটে হারান যুক্তরাষ্ট্রের স্যাম কোয়েরিকে। ৭-৫, ৬-২, ৬-২ জিতে কোর্ট ছাড়েন এই স্প্যানিয়ার্ড।

আগামী মাসেই ৩৮ বছরে পা রাখতে যাচ্ছেন সুইজারল্যান্ডের মহাতারকা ফেদেরার। ১৯৯১ সালের ইউএস ওপেনে যুক্তরাষ্ট্রের জিমি কর্নসের পর গ্র্যান্ড স্ল্যামে সবচেয়ে বয়স্ক সেমিফাইনালিস্ট হচ্ছেন ২০ মেজর ট্রফির মালিক।


আপনার মতামত লিখুন :