সেরেনার সামনে ২৪ এর হাতছানি

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
আরেকটি ট্রফির অপেক্ষায় সেরেনা উইলিয়ামস

আরেকটি ট্রফির অপেক্ষায় সেরেনা উইলিয়ামস

  • Font increase
  • Font Decrease

মার্গারেট কোর্টকে গত বছরই ছুঁয়ে ফেলতে পারতেন সেরেনা উইলিয়ামস। সুবর্ণ দুটি সুযোগও ছিল তার সামনে। কিন্তু দুর্ভাগ্য অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তির ২৪ গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জয়ের রেকর্ড থেকে এখনো এক ধাপ দূরে এ মেগাস্টার।

গত বছর উইম্বলডন চ্যাম্পিয়নশিপ ও ইউএস ওপেনের ফাইনালে উঠেও ভক্ত-সমর্থকদের বহুদিনের প্রত্যাশাটা পূরণ করতে পারেননি সেরেনা।

২০১৮ উইম্বলডনে হেরে যান জার্মানির তারকা অ্যাঞ্জেলিক কারবারের কাছে। একই বছর টেনিস দুনিয়াকে হতাশ করেন জাপানের নাওমি ওসাকার কাছে ধরাশায়ী হয়ে। সঙ্গে চেয়ার আম্পায়ারের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে জন্ম দেন বিতর্কের।

মার্গারেটের মাইলফলকে পৌঁছানোর সুযোগ ফের ধরা দিয়েছে সেরেনার হাতে। ফের উইম্বলডনের ফাইনালে পা রেখেছেন এ মার্কিন সুপারস্টার। শনিবার রাতে সিমোনা হ্যালেপকে হারাতে পারলেই সাবেক নাম্বার ওয়ানের দীর্ঘ দিনের স্বপ্নটা আলোর মুখ দেখবে।

মার্গারেট কোর্টের কৃতিত্বে ভাগ বসাতে ২৩ গ্র্যান্ড স্ল্যাম ট্রফির মালিক সেরেনা যে কতটা দৃঢ় প্রত্যয়ী তার প্রমাণ মিলল এবারের উইম্বলডনের সেমিফাইনালে।

শেষ চারের লড়াইয়ে দ্যুতি ছড়িয়ে পৌঁছে গেছেন শিরোপা নির্ধারণী ম্যাচে। তার হাতের রেকেট টেনিস যেন হয়ে গিয়েছিল খোলা তলোয়ার। কচুকাটা করেছেন প্রতিপক্ষের সব শট। ৫৯ মিনিটেই চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভাকে উড়িয়ে দিয়েছেন ৬-১ ও ৬-২ গেমে।

ক্যারিয়ারের অষ্টম উইম্বলডন শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে ফাইনালে রোমানিয়ান তারকা হ্যালেপের মুখোমুখি হবেন মেজর আসরে সব চেয়ে বয়স্ক নারী ফাইনালিস্ট সেরেনা।

গতবার ফাইনালে উঠেও সেরেনা উইম্বলডন শিরোপা হাতছাড়া করেন কারবারের কাছে। একবছর পর একই আসরের ফাইনালের লড়াইয়ে ফিরতে পেরে যার নাই উচ্ছ্বসিত ৩৭ বছরের সেরেনা, ‘ফাইনালে ফিরতে পেরে খুবই ভালো লাগছে।’

এ বয়সেও সেরেনা ধারণ করে আছেন চির সবুজ তারুণ্য। খেলে চাচ্ছেন দাপটের সঙ্গে। কিন্তু কীভাবে সম্ভব হল? সেরেনা জানান, স্কটিশ তারকা অ্যান্ডি মারের সঙ্গে মিশ্র দ্বৈতে খেলার অভিজ্ঞতা কাজে লাগছে তার একক ম্যাচে, ‘প্রতিজ্ঞা করেই বলছি, পছন্দ মতোই ভলি হিট করে যাচ্ছিলাম। কিন্তু দ্বৈত ইভেন্টে খেলতে না পারলে সেটা সম্ভব হতো না। দ্বৈত খেলার অভিজ্ঞতা অনেক কাজে দিয়েছে আমার।’

আপনার মতামত লিখুন :