শিরোপা ধরে রাখলেন নাদাল

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
শিরোপা হাতে নিয়েই আদুরে কামড় দিয়ে বসেন নাদাল, ছবি: সংগৃহীত

শিরোপা হাতে নিয়েই আদুরে কামড় দিয়ে বসেন নাদাল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দাপটের সঙ্গে রজার্স কাপ শিরোপা ধরে রাখলেন রাফায়েল নাদাল। রোববার রাতের ফাইনালে দুরন্ত পারফরম্যান্সে স্প্যানিশ টেনিস সুপারস্টার ধরাশায়ী করেছেন রাশিয়ান প্রতিপক্ষ দানিল মেদভেদেভকে।

ফাইনালে ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ক্লে-কোর্টের রাজা নাদাল সহজেই জিতে যান ৬-৩ ও ৬-০ ব্যবধানে। এটি স্প্যানিশ ম্যাটাডোরের পঞ্চম কানাডিয়ান শিরোপা। তবে শিরোপা ছিনিয়ে নিতে তার সময় লেগেছে মাত্র এক ঘন্টা ১০ মিনিট।

দারুণ এ জয়ে নিশ্চিত হয়েছে নাদালের ৩৫তম মাস্টার্স ১০০০ শিরোপা। এবারই প্রথম ক্লে-কোর্টের বাইরে কোনো আসরের ট্রফি ধরে রাখলেন নাদাল। তবে মন্ট্রিলে ট্রফি জিতেই সিনসিনাটি ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করেন সাবেক এ নাম্বার ওয়ান।

৩৩ বছরের নাদাল বলেন, ‘নিরেট একটি ম্যাচ খেললাম। সন্দেহ নেই এটা আমার সপ্তাহের সেরা ম্যাচ।’

শিরোপা জয়ের উপলক্ষ্যটা দারুণ উপভোগ করেছেন নাদাল, ‘হার্ড কোর্টে ফেরা আর শিরোপা জেতাটা অনেক গুরুত্বপূর্ণ। চুটিয়ে উপভোগ করেছি এটা।’

উদ্বোধনী গেমে একটি ব্রেক পয়েন্ট হাত ছাড়া করেন অষ্টম বাছাই মেদভেদেভ। সুযোগ মিস করার মাশুলও গুনতে হয়েছে তাকে। সার্ভে মেদভেদেভের হারে নাদাল এগিয়ে যান ৩-১ ব্যবধানে।

প্রথম সেটের বাকি অংশটুকু টিকে ছিল সার্ভের ওপরই। ওয়ার্ল্ড নাম্বার টু নাদাল ফের একটি ব্রেক পয়েন্ট বাঁচান।

ফাইনালে উঠার পথে শীর্ষ দশের দুজন খেলোয়াড়কে হারানো মেদভেদেভ দ্বিতীয় সেটে নিজের পথ হারিয়ে ফেলেন। করে বসেন চারটি ডাবল ফল্ট। তার ব্যাক হ্যান্ড দূরবর্তী শট নাদালকে উপহার দেয় প্রথম ম্যাচ পয়েন্ট।

ওয়ার্ল্ড নাম্বার নাইন মেদভেদেভ পুরো ম্যাচে আনফোর্সড এরর করেন অন্তত ২২বার।

 

 

আপনার মতামত লিখুন :