চোটের কাছে ট্রফি খোয়ালেন সেরেনা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ইনজুরির কাছে হেরে অশ্রুসিক্ত সেরেনার পাশে প্রতিপক্ষ অ্যান্দ্রেস্কু

ইনজুরির কাছে হেরে অশ্রুসিক্ত সেরেনার পাশে প্রতিপক্ষ অ্যান্দ্রেস্কু

  • Font increase
  • Font Decrease

শিরোপা জয়ের স্বপ্ন নিয়েই কোর্টে নেমে ছিলেন সেরেনা উইলিয়ামস। তলোয়ার স্বরূপ র‌্যাকেট থাকলেও তার সঙ্গে ছিল না ভাগ্য। তাই তো ফাইনালে এসে শিরোপা স্বপ্ন ভাঙল তার। তবে প্রতিপক্ষ নয়, যুক্তরাষ্ট্রের এ টেনিস কিংবদন্তি হার মানলেন ইনজুরির কাছে।

রজার্স কাপের মেয়েদের এককের ফাইনাল খেলতে কোর্টে নেমে ছিলেন সেরেনা। তবে খুব বেশি দূর আগাতে পারেননি। পিঠের চোট পেয়ে বসে যুক্তরাষ্ট্রের উইলিয়ামস পরিবারের এ ছোট মেয়েকে। চোটের সঙ্গে পেরে না উঠে শেষ পর্যন্ত রিটায়ার্ড আউট হয়ে কোর্ট ছাড়েন সেরেনা।

প্রথম সেটও শেষ করতে পারেননি সেরেনা। ৩-১ ব্যবধানে পিছিয়ে পড়েই ৩৭ বছরের এ তারকা চোখের জলে বিদায় নেন কোর্ট থেকে। আর এক রকম না খেলেই শিরোপা পেয়ে যান ১৯ বছরের কানাডিয়ান খেলোয়াড় বিয়ানকা অ্যান্দ্রেস্কু। তবে সেরেনাকে সান্ত্বনা দিতে ভুলেননি তিনি।

নিজের হতাশা ব্যক্ত করে ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক এ মার্কিন মেগাস্টার বলেন, ‘আমি দুঃখিত, আজ খেলতে পারলাম না। চেষ্টা করেছি। কঠিন একটা বছর যাচ্ছে। কিন্তু তারপরও আমরা সামনে এগিয়ে যাব।’

চলতি বছরই ইন্ডিয়ান ওয়েলসে ক্যারিয়ারের প্রথম ডব্লিউটিএ শিরোপা জেতেন অ্যান্দ্রেস্কু। ১৯৬৯ সালের পর এই প্রথম এ আসরের মেয়েদের এককে শিরোপা জিতল কোনো কানাডিয়ান নাগরিক।

অ্যান্দ্রেস্কু বলেন, ‘সেরেনা, তুমি আমাকে কাঁদিয়েছো। আমি জানি টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে কেমন লাগে। এটা সহজ ব্যাপার নয়।’

রজার্স কাপের একক ফাইনাল থেকে সেরেনা এর আগে অবসর নিয়ে ছিলেন ২০০০ সালে। মজার ব্যাপার হল, ঠিক এ বছরই পৃথিবীর আলো দেখেন অ্যান্দ্রেস্কু।

২০১৮ সালে কোর্টে ফেরার পর প্রথম শিরোপা জয়ের চেষ্টা করে যাচ্ছেন কন্যার মা সেরেনা।

২৬ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ইউএস ওপেনেই ক্যারিয়ারের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন দেখছেন তিনি।

গত মাসে উইম্বলডনের ফাইনালে উঠেও সিমোনা হ্যালেপের কাছে হেরে যান সেরেনা। হাঁটুর ইনজুরিও ভুগিয়েছে তাকে।

আপনার মতামত লিখুন :