ইউএস ওপেনের এককে নেই মারে



স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
এককে ফিরেই হারের তেতো স্বাদ নিলেন মারে, ছবি: সংগৃহীত

এককে ফিরেই হারের তেতো স্বাদ নিলেন মারে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অবসরের ইঙ্গিত দিলেও টেনিসের একক লড়াইয়ে ফিরেছেন অ্যান্ডি মারে। কিন্তু সিনসিনাটি ওপেনে তার প্রত্যাবর্তনটা মোটেই সুখকর হয়নি। ৬-৪ ও ৬-৪ গেমে হার মেনেছেন ফরাসি প্রতিপক্ষ রিচার্ড গ্যাসকুয়েটের কাছে।

জানুয়ারিতে হিপ অস্ত্রোপচারের পর এটাই ছিল র‌্যাঙ্কিংয়ের ৩২৪তম মারের প্রথম একক ম্যাচ। কিন্তু ফিরে সাফল্যের দেখা পাননি এ স্কটিশ মেগারস্টার।

তাই বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের এককে খেলছেন না সাবেক এ নাম্বার ওয়ান। ফিটনেস না থাকায় ইউএস ওপেনের একক লড়াই থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ২০১২ সালে এ আসরের চ্যাম্পিয়ন মারে।

গ্যাসকুয়েটের বিপক্ষে কোর্টে নামার আগে প্রশ্ন করা হয়েছিল ইউএস ওপেনের ওয়াইল্ডকার্ড নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কী না? উত্তরে তিন বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মারে বলেন, ‘আজকের ম্যাচের আগে এমন সিদ্ধান্ত নিতে প্রস্তুত নই আমি।‘

তবে এ ব্রিটিশ তারকা জানিয়েছেন, নিউইয়র্কের ফ্লাশিং মিডোসের গ্র্যান্ড স্ল্যামে দ্বৈত ও মিশ্রু দ্বৈত ইভেন্টে খেলবেন তিনি। টেনিসের এ মেজর আসর কোর্টে গড়াবে ২৬ আগস্ট।

জানুয়ারির অস্ট্রেলিয়ান ওপেনে ক্যারিয়ার শেষ হওয়ার শঙ্কায় মারে কান্নায় ভেঙে পড়ে ছিলেন। কিন্তু তার সে আশঙ্কা সঠিক হয়নি। হিপ অস্ত্রোপচারের ধকল কাটিয়ে পুনরায় কোর্টে ফেরেন মারে।

ইউএস ওপেনের এককে না খেললেও আগামী সপ্তাহে খেলতে পারেন উইনস্টন-সালেম ওপেনের এককে। সঙ্গে চীনের দুটি টুর্নামেন্টেও। ঝুহাই চ্যাম্পিয়নশিপসের অভিষেক আসর ও ২০১৬ সালে জেতা বেইজিং ওপেনে।