ইউএস ওপেনে শুরু তারকা লড়াই

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম আসরে মুখোমুখি টেনিস তারকারা, ছবি: সংগৃহীত

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম আসরে মুখোমুখি টেনিস তারকারা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফ্লাশিং মিডোসে আজ সোমবার (২৬ আগস্ট ) গড়াচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম আসর ইউএস ওপেন। টেনিসের এ মেজর টুর্নামেন্টটি সেরেনা উইলিয়ামসের জন্য দারুণ এক সুযোগডোসে আজ সোমবার (২৬ আগস্ট ) গড়াচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম আসর ইউএস ওপেন। টেনিসের এ মেজর টুর্নামেন্টটি সেরেনার জন্য দারুণ এক সুযোগ। সুযোগটা অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্গারেট কোর্টকে ছোঁয়ার।

মেয়ের মা হওয়ার পর থেকে অনেক দিন ধরেই মেজর শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে লড়ে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের এ টেনিস সুপারস্টার। কিন্তু ভাগ্যের শিকে খুলছে না কিছুতেই। মার্গারেট কোর্টের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করতে সেরেনার দরকার আর মাত্র একটি শিরোপা।

২৩টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি আগেই এসে ধরা দিয়েছে যুক্তরাষ্টের উইলিয়ামস পরিবারের এ ছোট মেয়ের হাতে। তার লক্ষ্য এখন ২৪তম মেজর ট্রফি। এবারের ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হতে পারলেই তার অনেক দিনের এ স্বপ্নটা আলোর মুখ দেখবে।

শিরোপা জয়ের স্বপ্ন জিইয়ে রাখতে হলে প্রথম রাউন্ডেই রুশ গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভাকে বিদায় করতে হবে সেরেনাকে। ভয় নেই অবশ্য এ মার্কিন তারকার। জয়ের রেকর্ড তার পক্ষেই ভারী। দুজনের ২১ বারের মুখোমুখি লড়াইয়ে ১৯ বারই জয়ের দেখা পেয়েছেন সেরেনা। প্রথম রাউন্ডে যেই হারুক। আসরের সৌন্দর্য কমবে তাতে কোনো সন্দেহ নেই।

সেরেনার স্বপ্ন ভেঙে দিতে তৈরী আছেন বর্তমান চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা। ট্রফি জয়ের দৌড়ে লড়তে প্রস্তুত রোমানিয়ান তারকা সিমোনা হ্যালেপও।

ছেলেদের এককে ১৬ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ কোর্টে নামছেন শিরোপা ধরে রাখার মিশনে। বিশ্বের নাম্বার ওয়ান এ সার্বিয়ান তারকার সঙ্গে লড়াইয়ে আছেন ১৮ মেজর ট্রফি জেতা বিশ্বের দ্বিতীয় সেরা তারকা স্পেনের রাফায়েল নাদাল। অস্ত্রে শাণ দিয়ে রেখেছেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক সুইস মহাতারকা রজার ফেদেরারও।

 

আপনার মতামত লিখুন :