শারাপোভাকে বিদায় করলেন সেরেনা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
শারাপোভাকে হারিয়ে দিলেন সেরেনা, ছবি: সংগৃহীত

শারাপোভাকে হারিয়ে দিলেন সেরেনা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গতবারের বিতর্কিত ফাইনালের পর ইউএস ওপেনে দুর্দান্ত প্রত্যাবর্তন হল সেরেনা উইলিয়ামসের। উড়িয়ে দিলেন দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বী মারিয়া শারাপোভাকে।

ফ্লাশিং মিডোসে প্রথম রাউন্ডে দুজনের মধ্যে লড়াই হয়েছে মাত্র ৫৯ মিনিট। রুশ গ্ল্যামার গার্লকে সরাসরি সেটে ৬-১ ও ৬-১ গেমে রীতিমতো ধসিয়ে দিয়েছেন ৩৭ বছরের সেরেনা।

৩২ বছরের শারাপোভাকে এনিয়ে টানা ১৯তম ম্যাচে ধরাশায়ী করলেন ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/27/1566871669618.jpg
হেরে হতাশ রুশ সুন্দরী শারাপোভা, ছবি: সংগৃহীত

 

ঠিক ১২ মাস আগে এ আসরের ফাইনালে আম্পায়ারকে ‘প্রতারক’ ও ‘মিথ্যাবাদী’ বলে জাপানের নাওমি ওসাকার কাছে হার মেনে ছিলেন এ মার্কিন সুপারস্টার।

মার্গারেট কোর্টের রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্ব স্পর্শ করার নতুন মিশন শুরু করলেন সেরেনা। মেয়ের মা হওয়ার পর থেকে দুই বছর ধরে প্রথম শিরোপা জয়ের খোঁজে রয়েছেন তিনি।

তবে মেয়েদের একক থেকে ছিটকে গেলেন অ্যাঞ্জেলিক কারবার। সাবেক নাম্বান ওয়ান এ জামান সুপারস্টার ৭-৫, ০-৬ ও ৬-৪ গেমে হেরে যান ফ্রান্সের ক্রিস্টিনা ম্লাদেনোভিচের কাছে।

তবে জয় পেয়েছেন ক্যারোলিনা প্লিসকোভা ও ভেনাস উইলিয়ামস।

পুরুষদের এককে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ডে জায়গা নিয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জোকোভিচ। আসরের তিন বারের চ্যাম্পিয়ন এ সার্বিয়ান তারকা ৬-৪, ৬-১ ও ৬-৪ গেমে হারান স্প্যানিশ প্রতিপক্ষ রবার্তো কারবালেস বায়েনাকে।

প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে গেছেন রজার ফেদেরারও। সুইস মহাতারকা ৪-৬, ৬-১, ৬-২ ও ৬-৪ গেমে হারান ভারতের সুমিত নাগালকে।

আপনার মতামত লিখুন :