রিতু খানমের নেতৃত্বে অনূর্ধ্ব-২১ নারী দল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
উন্মোচন করা হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দলের জার্সি

উন্মোচন করা হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দলের জার্সি

  • Font increase
  • Font Decrease

৯ থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। তার আগে ঘোষণা করা হয়েছে ১৮ সদস্যের চূড়ান্ত দল।

রোববার দল ঘোষণার পাশাপাশি বাংলাদেশ হকি ফেডারেশন উন্মোচন করে দলের নতুন জার্সি।

রিতু খানমের নেতৃত্বে সিঙ্গাপুরের টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ দল। সহ-অধিনায়ক রিয়া আক্তার স্বর্ণা। দল ঘোষণা করে ফেডারেশনের সাধারন সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ বলেন, ‘দেশের বাইরে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেবে নারী দল। টুর্নামেন্টের ফল যাই হোক এই নারীদের দীর্ঘমেয়াদী অনুশীলন ও সামাজিক নিরাপত্তার ব্যবস্থা করবে হকি ফেডারেশন।’

অধিনায়ক রিতু খানমও জানালেন টুর্নামেন্টে তার দল সেরাটা দিয়ে লড়বে।

সংবাদ সম্মেলনে ফেডারেশনের কর্মকর্তারা ছাড়াও ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহজাদা বসুনিয়া ও ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ।

টুর্নামেন্টে বাংলাদেশসহ অংশ নেবে মোট ৬টি দল। টুর্নামেন্টের সেরা দুই দল জায়গা করে নেবে ওমেন্স জুনিয়র এশিয়া কাপ-২০২০ এর মূল পর্বে।

বাংলাদেশ দল-
গোলরক্ষক : সুমি আক্তার ও রিয়া আক্তার স্বর্ণা।
রক্ষণভাগ : রিতু খানম, জোয়ারিয়া ফেরদৌস জয়িতা, মুক্তা খাতুন, রানি আক্তার রিয়া মনি ও পারভিন আক্তার।
মিডফিল্ড : লিমা খাতুন, ফারদিয়া আক্তার রাত্রি, সানজিদা আক্তার সাথী, সানজিদা আক্তার মনি, মোকসেদা মুন্নী ও নাদিরা (মিডফিল্ড ও ফরোয়ার্ড)।
ফরোয়ার্ড : নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, তারিন আক্তার খুশি, অর্পিতা পাল ও তাসমিম আক্তার মিম।

আপনার মতামত লিখুন :