কোহলিকে টপকে শীর্ষে ফিরলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের রাজ্যত্ব ফিরে পেলেন স্মিথ, ছবি: সংগৃহীত

টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের রাজ্যত্ব ফিরে পেলেন স্মিথ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঘাড়ে বাউন্সারের আঘাতের ধকল কাটিয়ে উঠতে পারেননি। যে কারণে হেডিংলি টেস্টে খেলেননি স্টিভেন স্মিথ। মাঠের লড়াইয়ে না থেকেও আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে পিছনে ফেলে ফের শীর্ষে উঠে গেছেন অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক।

সাবিনা পার্কে ৭৬ ও ০ স্কোরের কারণে দ্বিতীয় স্থানে নেমে গেলেন ভারতীয় অধিনায়ক কোহলি। ব্যাট হাতে বাজে পারফরম্যান্সের কারণে তার রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৯০৩। সুবাদে এক রেটিং পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষ স্থান ফিরে পেয়েছেন স্মিথ (৯০৪ রেটিং পয়েন্ট)।

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষেই আছে ভারত (১১৫ রেটিং পয়েন্ট)। দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের চেয়ে ৬ রেটিং পয়েন্টে এগিয়ে এখন তারা। কারণ শ্রীলঙ্কায় দুই টেস্টের সিরিজ ১-১ এ ড্র করেছে কিউইরা।

র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান স্মিথ নিজের দখলে নিয়ে ছিলেন ২০১৫ সালের ডিসেম্বরে। কিন্তু বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে এক বছর নিষিদ্ধ ছিলেন স্মিথ। এই সুযোগে কোহলি তার রাজ্যত্ব কেড়ে নিয়ে ছিলেন ২০১৮ সালের আগস্টে।

অ্যাশেজের প্রথম টেস্টে এজবাস্টনে স্মিথ করেন ১৪৪ ও ১৪২ রান। ড্র হওয়া লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মাঠে না নামলেও ঘাড়ে বাউন্সারের আঘাত নিয়েই প্রথম ইনিংসে সংগ্রহ করেন ৯২ রান।

 

আপনার মতামত লিখুন :