পাঁচ সেটের নাটকীয়তা শেষে ইউএস ওপেন নাদালের

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
ইউএস ওপেন ট্রফি হাতে রাফায়েল নাদাল

ইউএস ওপেন ট্রফি হাতে রাফায়েল নাদাল

  • Font increase
  • Font Decrease

রোমাঞ্চ ছড়ানো লড়াই! একবার মনে হচ্ছে জিততে যাচ্ছেন রাফায়েল নাদাল। আবার এগিয়ে যাচ্ছিলেন দানিল মেদভেদেভ। শুরুর দুই সেট ছিল নাদালের দখলে। এরপর দারুণ দক্ষতায় পরের দুই সেট জিতে লড়াইয়ে ফেরেন রাশিয়ান মেদভেদেভ। আর্থার অ্যাশ স্টেডিয়ামে নাটকীয়তা চলল চার ঘণ্টা ৫১ মিনিট! আর চার মিনিট খেলা চললেই ইউএস ওপেনের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ ফাইনালে নাম লেখাতো এই লড়াই!

শেষ পর্যন্ত বাজিমাত নাদলেরই। তার হাতেই ইউএস ওপেন। এ বছর ফ্রেঞ্চ ওপেন শিরোপাও উঠেছিল তার হাতে!

পাঁচ সেটের লড়াই শেষে মেদভেদেভকে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ সেটে হারালেন নাদাল। এনিয়ে চতুর্থবারের মতো ইউএস ওপেন জিতলেন এই স্প্যানিয়ার্ড কিংবদন্তি!

নিউইয়র্কে রোববার রাতে দাপুটে শুরু ছিল নাদালের। ধারাভাষ্যকাররা বলতে শুরু করেছিলেন হয়তো সরাসরি সেটে জিততে যাচ্ছেন স্প্যানিশ মহা তারকা। কিন্তু চমকের তখন অনেক বাকি। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠা ২৩ বছর বয়সী রাশিয়ান টেনিস তারকা মেদভেদেভ এরপরই ফেরেন দারুণ দক্ষতায়। ম্যাচটাকে টেনে নিয়ে যান পঞ্চম সেটে। ৩৩ বছর বয়সী নাদালকে কঠিন পরীক্ষার মুখেই ফেলেন।

সব মিলিয়ে এটি নাদালের চার নম্বর ইউএস ওপেনের পুরুষ এককের শিরোপা।  ২০১০, ২০১৩ ও ২০১৭ সালের পর ২০১৯। এটি তার ১৯ নম্বর গ্র্যান্ড স্লাম শিরোপা। পুরুষদের টেনিসে তার চেয়ে এগিয়ে রয়েছেন শুধু সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার (২০ গ্র্যান্ড স্ল্যাম)। লড়াইটা বেশ জমে উঠছে তাদের।

আপনার মতামত লিখুন :