রয় বাদ ফিরলেন ওকস-কুরান

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ব্যাটে হাসি না থাকায় শেষ টেস্ট থেকে বাদ পড়লেন জেসন রয়, ছবি: সংগৃহীত

ব্যাটে হাসি না থাকায় শেষ টেস্ট থেকে বাদ পড়লেন জেসন রয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অ্যাশেজের পঞ্চম টেস্টে খেলছেন না জেসন রয় ও ক্রেইগ ওভারটন। ইংল্যান্ডের টেস্ট দল থেকে ছিটকে গেছেন দুজনেই। তাদের বদলে সিরিজের শেষ ম্যাচের দলে অন্তর্ভূক্ত হয়েছেন স্যাম কুরান ও ক্রিস ওকস।

বেন স্টোকস দলে থাকলেও কাঁধের ইনজুরির কারণে বল করতে পারবেন না এ তারকা অলরাউন্ডার। তিনি খেলবেন শুধু বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে।

অ্যাশেজের আট ইনিংসে মাত্র ১১০ রান সংগ্রহ করেছেন জেসন রয়। তার সর্বোচ্চ স্কোর ৩১। তাই দল থেকে বাদ পড়েছেন এ স্টার ব্যাটসম্যান।

সিমার ওভারটন ওল্ড ট্রাফোর্ড টেস্টে ১০৭ রান খরচ করে পান মাত্র দুই উইকেট।

সারে অলরাউন্ডার কুরান ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে আগের দশ টেস্টে চমক দেখান। বল হাতে বাঁ-হাতি মিডিয়াম পেস দিয়ে ঝড় তুলতেও সিদ্ধহস্ত ২১ বছরের এ ক্রিকেটার।

ম্যানচেস্টার টেস্ট জয়ের সুবাদে অ্যাশেজ ট্রফি রেখে দিয়েছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজে এখন ২-১ ব্যবধানে এগিয়ে অতিথিরা।

২০০১ সালের পর প্রথমবারের মতো ইংল্যান্ডের মাটিতে প্রথম অ্যাশেজ সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়াও। অলরাউন্ডার মিচেল মার্শের জন্য তারা দল থেকে বাদ দিয়েছে মিডল-অর্ডার ব্যাটসম্যান ট্রাভিস হেডকে।

লন্ডনের ওভালে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট খেলতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মাঠে নামছে স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ড স্কোয়াড: জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, বেন স্টোকস ও ক্রিস ওকস।

অস্ট্রেলিয়ান স্কোয়াড: টিম পেইন (অধিনায়ক) ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লাবুশেন, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, পিটার সিডল, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।

আপনার মতামত লিখুন :