ভারতীয় ক্রিকেটে ফের গড়াপেটা কেলেঙ্কারি!

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম
তামিলনাড়ু প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ট্রফি

তামিলনাড়ু প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ট্রফি

  • Font increase
  • Font Decrease

আবারও গড়াপেটা কেলেঙ্কারি ভারতীয় ক্রিকেটে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর নতুন করে উত্তাল দেশটির ক্রিকেটাঙ্গন। এর আগে চেন্নাই সুপার কিংস আর রাজস্থান রয়্যালসকে নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু এই ঘটনা থেকে অন্যরা শিক্ষা নেয়নি।

ম্যাচ গড়াপেটায় এবার কলঙ্কিত হয়েছে তামিলনাড়ু প্রিমিয়ার লিগ (টিএনপিএল)। বিস্ময়কর হলেও সত্য এই ঘটনায় পরোক্ষভাবে উঠে এসেছে নারায়ণস্বামী শ্রীনিবাসনের নাম। এর আগে তার মালিকানায় থাকা চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ উঠে।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগের সঙ্গে জড়িয়ে আছেন শ্রীনিবাসন! ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সাবেক এই কর্তা অবশ্য এবার ফাঁসছেন না। কারণ পরোক্ষভাবে উঠে এসেছে তার নাম।

টিএনপিএলের দলের একজন ক্রিকেটার ও দু’জন কোচ গড়াপেটায় সন্দেহের তালিকায় রয়েছেন। ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে সেই দলটির নাম- টুটি পেট্রিয়টস! যদিও এই দলটির মালিক কারা সেটা রহস্য হয়েই আছে। এই গড়াপেটায় জড়িত বুকিরা রাজস্থান আর কলকাতার। তারা টিম মালিককে শুরুতেই দেয় চার কোটি রুপি। শর্ত একটাই ছিল- টিমের ভেতরের খবর দিতে হবে। এমন প্রস্তাবে রাজি ছিলেন এক ক্রিকেটার আর দুই কোচ। সেই কোচ বাড়তি পঁচিশ লক্ষ রুপি নিয়েছেন!

এমন ঘটনার পর নড়েচড়ে বসেছে ভারতের তামিলনাড়ু ক্রিকেট সংস্থা। তারা ঘটনার বিস্তারিত জানতে তিন সদস্যের কমিটি গঠন করেছে। তারা বোর্ডের দুর্নীতিদমন শাখার কাছে রিপোর্ট চাইছে। অবশ্য বোর্ডের দুর্নীতিদমন শাখা এখনো তামিলনাড়ু ক্রিকেট সংস্থার সঙ্গে যোগাযোগ করেনি।

এখানেই শেষ নয়, ভারতীয় নারী দলের এক ক্রিকেটারও নাকি গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন। এ বছরই ইংল্যান্ড সিরিজের আগে তাকে গড়াপেটার প্রস্তাব দেয় এক বুকি। এটি তখনই তিনি বোর্ডের দুর্নীতিদমন শাখাকে জানিয়েছেন। এরপর পুলিশকেও ঘটনাটি জানিয়ে রাখা হয়েছে।

আপনার মতামত লিখুন :