Alexa

সেমির স্বপ্ন শেষ হকি দলের

সেমির স্বপ্ন শেষ হকি দলের

বাংলাদেশ হকি দল

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

সামনে ছিল সহজ সমীকরণ- জিতলেই দল উঠে যেতো সেমিফাইনালে। কিন্তু প্রতিপক্ষ মহা শক্তিধর এক দল। সেই পাকিস্তানের সঙ্গে পারল না বাংলাদেশের হকি দল। জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে পদক জয়ের স্বপ্ন শেষ লাল-সবুজের প্রতিনিধিদের।

মঙ্গলবার জেবিকে হকি ফিল্ডে ‘বি’ গ্রুপের নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ ০-৫ গোলে হেরে যায় পাকিস্তানের কাছে। এই হারে শেষ চারে উঠাল হল না জিমি-আশরাফুলদের। ৫ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হয়েছে দল। এ অবস্থায় পঞ্চম-ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে লড়বে বাংলাদেশ। গ্রুপে তৃতীয় হয়ে পরের এশিয়ান গেমসে সরাসরি খেলা নিশ্চিত হয়েছে তাদের।

ম্যাচের শুরুতেই অবশ্য পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের মাত্র ৫৭ সেকেন্ডে আতিক মোহাম্মদের গোলে এগিয়ে যায় পাকিস্তান। মুবাশ্বের আলী ব্যবধান দ্বিগুন করেন। ২৫ মিনিটে সেই মুবাশ্বেরের গোলে আরো এগিয়ে যায় তারা। ৩৬ মিনিটে শান আলি আর ৪৯ মিনিটে আতিক মোহাম্মদ পরের দুটি গোল করেন।

তবে এটাই স্বস্তির বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ব্যবধানটা তেমন বড় হয়নি। এর আগে গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশ ৩-১ গোলে থাইল্যান্ডকে হারিয়ে পদক জয়ের সম্ভাবনা টিকিয়ে রেখেছিল। কিন্তু পাকিস্তানের কাছে হেরে মঙ্গলবার সেই সম্ভাবনার ইতি হল।

এশিয়ান গেমসে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে ১ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ জাপান।

খেলা এর আরও খবর