নকশার গড়মিলে সনি-র‌্যাংগসকে ৫ লাখ টাকা জরিমানা

  • স্পেশাল করেসপন্ডেন্ট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অননুমোদিত ও নকশা বহির্ভূত স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে রাজউক এর অঞ্চল-৪ (গুলশান,মহাখালী,পূর্বাচল) এর আওতাধীন এয়ারপোর্ট রোডের পূর্ব দিকে বনানী কবরস্থান থেকে বিজয় স্মরণী মোড় পর্যন্ত এলাকায় মঙ্গলবার অভিযান পরিচালনা করেছে রাজউক। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামান এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

অভিযানে বিজয় স্মরণী মোড়ে সনি-‌র‌্যাংগস এর চার তলা একটি ভবনে নকশার ব্যতয় থাকায় ৫ লক্ষ টাকা জরিমানা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভবনটি ০৩ তলার অনুমোদন নিয়ে অতিরিক্ত একটি ফ্লোর বাড়িয়ে ০৪ তলা করা হয়। এছাড়া ভবনটির পার্কিয়ের জায়গায় অবৈধ শো-রুম, ভবনের চারদিকে নির্ধারিত জায়গা না রেখে বর্ধিত করে নির্মাণ ও ভিআইপি রাস্তার দিকে নকশা বহির্ভূত একটি অতিরিক্ত প্রবেশ পথ তৈরি করা হয়। জরিমানার পাশাপাশি আগামী এক মাসের মধ্যে অতিরিক্ত ফ্লোর ও প্রবেশ পথসহ পার্কিয়ের জায়গায় অবৈধ শো-রুম এবং ভবনের চারদিকের বর্ধিত অংশ অপসারণের জন্য অঙ্গীকারনামা নেওয়া হয়।

বিজ্ঞাপন

এছাড়া এয়ারপোর্ট রোডের পূর্ব দিকে বনানী কবরস্থান থেকে বিজয় স্মরণী মোড় পর্যন্ত এলাকায় রাস্তা ও ফুটপাতের উপর অবৈধ ১৫ টি অস্থায়ী বিভিন্ন ধরনের দোকান উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে রাজউক এর অঞ্চল-৪ (গুলশান,মহাখালী,পূর্বাচল) এর সহকারী অথরাইজড অফিসার কায়সার পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।