নভোএয়ারের প্লেন ক্ষতিগ্রস্ত, ফ্লাইট সূচি পুনর্বিন্যাস

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি টো-ট্রাক্টরের আঘাতে নভোএয়ারের একটি এটিআর ৭২-৫০০ উড়োজাহাজ (এস২-এএইচএইচ) মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ক্ষতির মাত্রা অনেক বেশি হওয়ায় উড়োজাহাজ গ্রাউন্ডেড করা হয়েছে। ক্ষত মেরামত করে উড়োজাহাজটি উড্ডয়নযোগ্য করতে দুই সপ্তাহের মতো সময় লাগতে পারে। একটি উড়োজাহাজ গ্রাউন্ডেড হওয়ায় এয়ারলাইন্সটির ফ্লাইটসূচিতে পরিবর্তন আনতে হয়েছে। এ অবস্থায় ফ্লাইট সূচি পুনর্বিন্যাসের মাধ্যমে অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন করতে হচ্ছে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, বুধবার (২৭ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের দায়িত্বে থাকা বিমানের টো-ট্রাক্টরটি মালামাল নিয়ে পার্কিং বে থাকা নভোএয়ারের এটিআর ৭২-৫০০ উড়োজাহাজের বডি বরাবর আঘাত করে। এতে উড়োজাহাজের বামদিকের একটি জানালা খুলে যায়। এছাড়া বডিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/27/1538040238312.jpg

নভোএয়ারে বর্তমানে ৬টি এটিআর ৭২ উড়োজাহাজ রয়েছে। একটি উড়োজাহাজ গ্রাউন্ডেড হওয়ায় এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইট সূচি ঠিক রাখা যাচ্ছে না।

এয়ারলাইন্সের সিনিয়র ম্যানেজার মাহফুজুর রহমান বার্তা২৪.কমকে বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টো-ট্রাক্টর পার্কি বে এরিয়া দিয়ে যাওয়ার সময় নভোএয়ারের উড়োজাহাজকে আঘাত করে। এতে উড়োজাহাজটির জানালা ও বডি ক্ষতিগ্রস্ত হয়। এ বিষয়ে নভোএয়ারের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, যেহেতু একটি উড়োজাহাজ গ্রাউন্ডেড রয়েছে তাই ৩/৪টি অভ্যন্তরীণ রুটের ফ্লাইটের ১০/১৫মিনিট ফ্লাইট বিলম্ব হতে পারে। যাত্রীরা যাতে দুর্ভোগে না পড়েন তাই আগে-ভাগেই ফ্লাইট সূচি পুনর্বিন্যাস করা হয়েছে।