রিকশা চালক যেন ‘বিমানের চালক’!

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পরিবহন ধর্মঘটের সুযোগে তিনগুণ ভাড়া নিচ্ছে রিকশা চালকরা। ছবি: বার্তা২৪.কম

পরিবহন ধর্মঘটের সুযোগে তিনগুণ ভাড়া নিচ্ছে রিকশা চালকরা। ছবি: বার্তা২৪.কম

দেশজুড়ে চলছে শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। চাঁদপুরের পরিবহন শ্রমিকরাও এই ধর্মঘট পালন করছে। আর এতে দুর্ভোগে পড়েছে এখানকার জনসাধারণ।

রোববার (২৮ অক্টোবর) সকাল থেকে চাঁদপুরের বিভিন্ন সড়কে শ্রমিকরা অবস্থান নেয়। এ সময় সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে লিফলেট ও পোস্টার নিয়ে খণ্ড খণ্ড মিছিল করে তারা।

বিজ্ঞাপন

চাঁদপুর থেকে দূরপাল্লাসহ সকল ধরনের বাস, সিএনজি, ব্যাটারি চালিত অটো-রিকশা চলাচল বন্ধ রয়েছে।

এদিকে সড়কে রিকশা ছাড়া আর কোনো কিছুই চলতে দিচ্ছে না পরিবহন শ্রমিকরা। সকাল থেকেই পরিবহন শ্রমিকরা চাঁদপুর প্রধান বাস টার্মিনালসহ জেলার বিভিন্ন উপজেলার বাসস্ট্যান্ডগুলোতে অবস্থান নিয়েছে।

স্থানীয় হাসান আহম্মেদ নামে ব্যক্তি তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, ‘যানবাহন চলাচল বন্ধ। এখন রিকশা চালক যেন ‘বিমানের চালক’!। পরিবহন ধর্মঘটের সুযোগে তিনগুণ ভাড়া নিচ্ছে তারা।’

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের জনৈক কর্মকর্তা বলেন, ‘শাহরাস্তি উপজেলা থেকে রিকশায় চড়ে সকালে রওনা দিয়ে চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক হয়ে অফিসে এলাম। চারবার রিকশা বদল করেছি। প্রায় এক হাজার টাকা ভাড়া গুনতে হয়েছে। অথচ বোগদাদ পরিবহনে মাত্র ৫০ টাকা ভাড়া ছিল।’

হাজীগঞ্জ বিশ্বরোড এলাকায় সকাল থেকে শ্রমিকরা মিছিল করছে। এছাড়া চাঁদপুর সড়কে অবস্থান নিয়েছেন জেলা সড়ক পরিবহন ১২২০ এর সভাপতি বাবুল মিজি, সেক্রেটারি আনোয়ার হোসেন মুন্সি, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ট্রাক অ্যাসোসিয়েশন ২১০১ এর সভাপতি নাজমুল আলম পাটওয়ারী, সেক্রেটারি আবুল কালাম মন্টু ও সাংগঠনিক সম্পাদক মাসুদ হোসেন প্রমুখ।