মহাজোটে ৫২ আসন নিয়ে আলোচনা করছে জাপা: রাঙা

জাতীয় পার্টির নবনিযুক্ত মহাসচিব রাঙা বলেছেন, মহাজোটে ৫২ আসন নিয়ে আলোচনা করছে জাপা, ছবি: বার্তা২৪.কম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে জাতীয় পার্টির জন্য ৫২টি আসন নিয়ে আলোচনা চলছে। দু’একদিনের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে তা চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির নবনিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙা।

সোমবার (৩ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে জাপার নবনিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙা এ মন্তব্য করেন।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, আজম খান, এরশাদের যুব বিষয়ক উপদেষ্টা রেজাউল ইসলাম ভুঁইয়া, যুগ্ম-মহাসচিব ইকবাল হোসেন রাজু, আমির হোসেন এমপি ও মো. ইলিয়াস এমপি।

সংবাদ সম্মেলনে রাঙা বলেন, সোমবার সকালে আমাকে ডেকে জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি সবার সহযোগিতা চাই, আমি সাবেক মহাসচিবের সহযোগিতা চাই, দল থেকে যারা বিভিন্ন সময় চলে গেছেন তাদেরকে ফিরে আসার আহ্বান জানেই।

স্মৃতিচারণ করে রাঙা বলেন, আমাকে ৩ বার দল থেকে বহিস্কার করা হয়েছে। আমি কিন্তু দল ছেড়ে যাইনি। এরশাদ নেতাকর্মীদের সন্তানের মতো স্নেহ করেন। স্নেহ যাদের করেন বলেই তাদেরকে শাসন করার অধিকার রাখেন। আমার মনে হয়, আমাকে যদি আরও বেশি বকাঝকা করতো তাহলে আরও বেশি শিখতে পারতাম।

মহাজোট প্রসঙ্গে জাপা মহাসচিব বলেন, যারা মনোনয়ন গ্রহণ করেছেন, তারা কেউ জানেন না আসলে নির্বাচন করতে পারবেন কি-না। অথচ তাদের আরও ৫/৬ মাস আগে জানানো উচিত ছিলো। যাতে তারা ভালোভাবে প্রস্তুতি নিতে পারে। তাদেরকে প্রস্তুতি নেওয়ার সুযোগ না দিয়ে ঝুলিয়ে রেখে তাদের ক্ষতিগ্রস্ত করার কোনো মানে হতে পারে না। তাদের টাকা-পয়সা খরচ করানো, মাঠে নামিয়ে দিয়ে বিব্রত করার মানে হয় না। আমাকে যদি প্রশ্ন করা হয় আমি নিজেও জানি না ঠিক কতটি আসন পাচ্ছি আমরা।

তবে সোমবার (৩ ডিসেম্বর) মন্ত্রিসভার বৈঠকের পর প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। সেখানে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মজিবুল হক চুন্নুও ছিলেন। দু'একদিনের মধ্যে চূড়ান্ত হবে আসন ভাগাভাগি।

এক প্রশ্নের জবাবে বলেন, এরশাদের স্বাস্থ্যের অবস্থা মোটামুটি ভালো। তিনি দু'একদিনের মধ্য চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে পারেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, একটি কমিটি করে দেওয়া হবে। কেউ যদি কারো দ্বারা লাঞ্চিত হয়ে থাকেন, কেউ যদি মনোনয়নের জন্য তাদের কাছে টাকা দাবী করেন। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে। এতে যে বা যারাই জড়িত থাকুক। এ বিষয়ে দু'একদিনের মধ্যে প্রেস রিলিজ দেওয়া হবে।

মসিউর রহমান রাঙা মহাসচিবের দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো বনানী কার্যালয়ে আসেন। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন নেতাকর্মীরা।

জাপা মহাসচিব বলেন, গতবার নির্বাচনে আমাদের কিছু ভুলের কারণে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে গিয়েও পারিনি। এবার যেনো ভুল না করি, সম্মিলিতভাবে কাজ করার জন্য আগেই সিদ্ধান্ত হয়েছে। কিন্তু কোথায় থেকে যেনো একটি অশুভ শক্তি হায়েনার মতো দলে ঢুকে পড়ে।

জাতীয় পার্টি যখনই ক্ষমতায় যেতে চায় তখনই এমন পরিবেশ তৈরি হয় বলেও মন্তব্য করেন জাপা মহাসচিব।

জাতীয় এর আরও খবর

৭ ঘন্টায় ৪০ কিলোমিটার!

ঢাকার টিটি পাড়ায় স্টার লাইনের বাস কাউন্টারে পৌঁছেই বোঝা গেলো মহাসড়কের অবস্থা ভালো খুব একটা নয়। বাসের কাউন্টারগু...

//election count down