দু'দিনের মধ্যে আপিল নিষ্পত্তি করার দাবি ঐক্যফ্রন্টের

ছবি: বার্তা২৪

প্রার্থিতা ফিরে পেতে করা আপিল আবেদনের শুনানি আগামী দু'দিনের মধ্যে নিষ্পত্তি করার দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট।

বুধবার ( ০৫ডিসেম্বর) বিকালে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, যাদের প্রার্থিতা প্রাথমিক পর্যায়ে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক বাতিল হয়েছে, তাদের আপিল কার্যক্রম আগামী ৮ তারিখ পর্যন্ত বিস্তৃত হয়েছে। আমাদের পক্ষ থেকে বলেছি ৮ তারিখ পর্যন্ত না নিয়ে দু'দিনের মধ্যে দ্রুত সম্পন্ন করা যায় কিনা। 

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর। ৮ তারিখ বিকাল পাঁচটা পর্যন্ত শুনানি হলে প্রার্থীদের প্রস্তুতিতে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে।

নেতাকর্মীদের গ্রেফতার বাণিজ্য চলছে অভিযোগ করে তিনি বলেন, গ্রেফতার হয়রানির বাণিজ্য এখনো চলছে। বাম্পার ফলন যেভাবে হয়, সেভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর ও গ্রেফতারের বাম্পার ফলন চলছে। সর্বশেষ একজন মহিলা কমিশনার ও কয়েকজন প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল কোম্পানীগঞ্জে মওদুদ আহমেদের গাড়িতে সশস্ত্র হামলা চালানো হয়েছে। আমরা বিষয়টি কমিশনকে অবহিত করেছি এবং গ্রেফতার বাণিজ্য বন্ধের জন্য দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছি।

নির্বাচন কমিশনের প্রতি আস্থা নেই দাবি করে তিনি বলেন, আমরা যদি নির্বাচন কমিশনের প্রতি আস্থাশীল থাকতাম তাহলে বারবার নির্বাচন কমিশনে আসতে হতো না। যেহেতু আমাদের কোন জায়গা নেই। এবারই প্রথম দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে। কিন্তু ২০১৪ সালের নির্বাচন অংশগ্রহণমূলক ছিল না। ফলে পরিস্থিতি যেহেতু ভিন্ন। নির্বাচন কমিশন ছাড়া আমাদের কোন জায়গা নেই।

 

জাতীয় এর আরও খবর

//election count down