ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শুরু

  • স্পেশাল করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শুরু। ছবি: বার্তা২৪.কম

ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শুরু। ছবি: বার্তা২৪.কম

নবম মজুরি বোর্ড রোয়েদাদ ২০১৮ পর্যালোচনা সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শুরু হয়েছে। শনিবার (২৬ জানুয়ারি) বেলা পৌনে ১১টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত রয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বিজ্ঞাপন

২০১৮ সালের জানুয়ারি মাসে নবম ওয়েজ বোর্ড (মজুরি বোর্ড) গঠন করে সরকার। ১৩ সদস্যের এই বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে।

কমিটি ৪ নভেম্বর সুপারিশ জমা দেয়। এতে পাঁচটি শ্রেণিতে ১৫টি গ্রেড রয়েছে। প্রথম তিনটি গ্রেডে ৮০ শতাংশ এবং নিচের তিন গ্রেডে ৮৫ শতাংশ বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। এছাড়া ৬০-৭০ শতাংশ বাড়ি ভাড়া বাড়ানোর সুপারিশ করা হয়।

সুপারিশ পর্যালোচনার জন্য মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়। দশম সংসদের মেয়াদ শেষ হলে একাদশ সংসদে ওই কমিটি পুনর্গঠন করা হয় গত ২১ জানুয়ারি।

বিশেষ আমন্ত্রণে ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা বৈঠকে যোগ দিয়েছেন- নবম ওয়েজ বোর্ডের সদস্য ও নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) সভাপতি ও দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, নোয়াব কোষাধ্যক্ষ ও দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নোয়াবের সদস্য ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

দুপুর সোয়া ১২টায় তারা বৈঠকে যোগ দেন। মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক ওবাদুল কাদেরের অভিপ্রায় অনুযায়ী নোয়াব নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তথ্যসচিব আব্দুল মালেক।