প্রতিষ্ঠানের ভুলে প্রাণ হারাল নির্মাণ শ্রমিক

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম
বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু, ছবি: বার্তা২৪

বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতাল ভবনে নিয়ম বহির্ভূতভাবে নেয়া বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে খাদেমুল ইসলাম নামে এক নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে দশটার দিকে নির্মাণাধীন ভবনে রড তোলার সময় এই দুর্ঘটনা ঘটে।

নিহত খাদেমুল ইসলাম (২৫) রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের উত্তর বিড়াবাড়ি গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে। তিনি দুই সন্তানের জনক বলে জানা গেছে।

এদিকে, ঘটনার প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিক মানিক মিয়া জানান, বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে দশটার দিকে নির্মাণাধীন ভবনের ছাদের ওপরে রড উত্তোলনের সময় হাসপাতালের আরেক ভবনের দেয়ালে লাগানো বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হয়ে খাদেমুল ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনার পর পুলিশকে না জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ নিহতের মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

স্থানীয় এলাকাবাসীদের অভিযোগ, হাসপাতালের ভবনে নিয়ম বহির্ভূতভাবে নেয়া ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। দ্রুত সময়ের মধ্যে ওই বিদ্যুৎ সংযোগ সরিয়ে নেয়া না হলেও আরও বড় ধরণের দুর্ঘটনার শঙ্কা রয়েছে বলেও জানান তারা।

এদিকে, নিয়ম বহির্ভূতভাবে নেয়া বিদ্যুৎ সংযোগের ব্যাপারটি অস্বীকার করেন রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালের অতিরিক্ত পরিচালক মোঃ মিরাজুল মুহসিন। তিনি জানান, ‘এটি দুর্ঘটনা। এর জন্য কাউকে দায়ী করা অনর্থক। আমরা নিহতের পরিবারের সাথে কথা বলে মরদেহটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।’

এ ব্যাপারে জানতে আরপিএমপির কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

অন্যদিকে, বিদ্যুৎ সংযোগটির ব্যাপারে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড রংপুর এর বিক্রয় ও বিতরণ বিভাগ-২ নেসকোর নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম বলেন, ‘হাসপাতালের বিদ্যুৎ সংযোগের বিষয়টি নিয়ে অনেকে অভিযোগ করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

আপনার মতামত লিখুন :