Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

অবশেষে ঘড়ির টাকা ফেরত পেল সেই যুবক

অবশেষে ঘড়ির টাকা ফেরত পেল সেই যুবক
ছবিঃ বার্ত২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
লক্ষ্মীপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

অনলাইন শপে অর্ডার দিয়ে প্রতারিত হওয়া লক্ষ্মীপুরের সেই যুবক পিয়াস সরকার ঘড়ির জন্য দেওয়া ১ হাজার ৮০০ টাকা ফেরত পেয়েছেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) রাত ৯ টার দিকে টাকা বুঝে পাওয়ার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন পিয়াস। এসএ পরিবহণ লক্ষ্মীপুর শাখা থেকে তাকে ওই টাকা বুঝিয়ে দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর এসএ পরিবহণ কার্যালয় থেকে জানা গেছে, ঘড়ির বদলে পেঁয়াজ পেয়ে যুবক প্রতারণার শিকার হওয়া নিয়ে সংবাদ প্রকাশ ও থানায় সাধারণ ডায়েরি করায় বিক্রেতারা টাকাটি নেয়নি। ঘটনার পর তাদের নাম্বারও বন্ধ ছিল। পরে বিক্রেতারা এসএ পরিবহণের মূল শাখায় ফোন দিয়ে ওই ক্রেতাকে টাকাটি ফেরত দেওয়ার জন্য বলে। সন্ধ্যায় ভূক্তভোগী ক্রেতা পিয়াসকে ১ হাজার ৮০০ টাকা বুঝিয়ে দেওয়া হয়েছে। পিয়াস সরকার বলেন, সংবাদ প্রকাশ হওয়াতেই আমি টাকা বুঝে পেয়েছি। এজন্য বার্তা২৪.কমসহ গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে এসএ পরিবহণের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, অনলাইন শপের আরিফা আক্তার নামে এক কর্মচারী আমাদের মূল শাখায় ফোন করে বলেছিল টাকাটি পিয়াসকে ফেরত দেওয়ার জন্য। আমরা তাকে টাকাটি ফেরত দিয়েছি।

পিয়াস লক্ষ্মীপুর পোরসভার ৫ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকার জয়দেব সরকারের ছেলে ও স্কাই ইন্টারনেটের লক্ষ্মীপুর শাখার ব্যবসায়ী।

সোমবার (১ এপ্রিল) ‘স্মার্ট সপ ঢাকা’ নামক একটি অনলাইন পেজ থেকে পিয়াস একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটির দাম ১ হাজার ৮০০ টাকা। এটি পেতে ৬০ টাকা এসএ পরিবহণকে বাড়তি বিল দিতে হবে বলে ওই অনলাইনে থেকে জানানো হয়েছে। পরে মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় এসএ পরিবহণ লক্ষ্মীপুর শাখা থেকে ১ হাজার ৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করেন। কিন্তু প্যাকেটে থাকা বক্সটি খুলে দেখতে পান ‘সেখানে ঘড়ি নেই, আছে দুইটি পেঁয়াজ’।

আপনার মতামত লিখুন :

বরগুনায় আটক ২, তদন্ত করছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

বরগুনায় আটক ২, তদন্ত করছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী
চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে স্বরাষ্ট্রমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, 'ঘটনাটি দুঃখজনক, পুলিশ তদন্ত করছে।'

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে উইমেন পুলিশ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আতঙ্কের কিছু নেই: সাঈদ খোকন

ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আতঙ্কের কিছু নেই: সাঈদ খোকন
বক্তব্য রাখছেন সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

ডেঙ্গু ও চিকুনগুনিয়া আতঙ্কিত হওয়ার মতো বিষয় না। আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। জনগণের সচেতনতাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের মূল হাতিয়ার বলে উল্লেখ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার (২৭ জুন) নগর ভবনের অডিটোরিয়ামে 'ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ বিষয়ক' সায়েন্টিফিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সাঈদ খোকন বলেন, 'ডেঙ্গু ও চিকনগুনিয়ার বিষয়ে জনগণের মধ্যে যেন আতঙ্ক ছড়িয়ে না পড়ে, সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। জনগণকে সচেতন করতে হবে। ডেঙ্গু জ্বর বাসায় বসে সাত থেকে ১০ দিনেই ভালো হয়। তাই আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে।’

এ সময় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচির পরিকল্পনা তুলে ধরেন মেয়র খোকন।

মাসব্যাপী কর্মসূচির মধ্যে আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত মশক নিধন কর্মসূচি চালানো হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পাঁচটি অঞ্চলে টানা ১৫ দিন চলবে মশা নিধন কর্মসূচি।

১৫ জুলাই পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণের পাশাপাশি মাইকিং করা হবে। সেই সঙ্গে বাড়ির ছাদ, ফুলের টবে, পানি যেন জমে না থাকে এবং সে ব্যাপারে করণীয় কী তা জানানো হবে।

1
বক্তব্য রাখছেন সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

 

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ৪৫০টি মোবাইল টিমের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে প্রাথমিক স্বাস্থ্যসেবা দেওয়া হবে।

যদি ১৫ জুলাইয়ের পর ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রকোপ বাড়লে কল সেন্টার খুলে দেওয়া হবে। কোনো ওয়ার্ডে যদি কেউ এ রোগে আক্রান্ত হন, তাহলে আমাদের ফোন করলে আমাদের স্বাস্থ্য কর্মকর্তারা গিয়ে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা দেবে। প্রয়োজন হলে রোগীকে কাছাকাছি কোনো চিকিৎসা কেন্দ্রে নিয়ে গিয়ে চিকিৎসা দেওয়া হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। এতে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কনক কান্তি বড়ুয়া ও দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলররা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র