নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ায় আহ্বান খসরুর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আলোচনা সভায় বক্তব্য দেন আমীর খসরু মাহমুদ চৌধুরী / ছবি: বার্তা২৪

আলোচনা সভায় বক্তব্য দেন আমীর খসরু মাহমুদ চৌধুরী / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

খালেদা জিয়ার মুক্তি না চেয়ে তাকে মুক্ত করে আনার জন্য দলের নেতাকর্মীদের কঠোর আন্দোলনের প্রস্তুতি নেওয়ার কথা জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, ‘আমরা দীর্ঘদিন ধরে উনার (খালেদা জিয়া) মুক্তি চেয়ে আসছি, আমরা আর মুক্তি চাইব না। আমরা এবার রাজপথে কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে আগামী দিনে তাকে মুক্ত করে আনব।’

বুধবার (২৯মে) সন্ধ্যায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দল আলোচনার সভার আয়োজন করে।

আমির খসরু বলেন, ‘বিগত সময়ের আন্দোলে অধিকাংশ নেতাকর্মীরা মিথ্যা মামলায় কারাবরণ করেছেন। আন্দোল করলেও মামলা নির্যাতন চলবে, না করলেও মিথ্যা মামলায় কারগার যেতে হবে। বিশেষ করে স্বেচ্ছাসেবক দল আন্দোলনের প্রস্তুতি হিসেবে আগামী দু থেকে তিন মাসের মধ্যে তৃণমূলদের নিয়ে সম্মেলন শেষ করবেন। এটা নিয়ে যেন আর আমাদের কথা বলতে না হয়।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম থেকে বৃহত্তর আন্দোলনের মধ্যে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশকে স্বৈরশাসন থেকে মুক্ত করে গণতন্ত্রের, আইনের, সংবিধানের পথে নিয়ে যেতে হবে।’

সভায় বিশেষ বক্তা হিসেবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল এক বছরেও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি পূর্ণাঙ্গ না হওয়ার ক্ষোভ প্রকাশ করেন। তিনি আন্দোলনের অংশ হিসেবে দ্রুত কমিটির দাবি জানান।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান আলোচনা সভার সভাপতিত্ব করেন। সংগঠনটির চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু সঞ্চালনা করেন।

এতে প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল আলম বাবু, বিশেষ অতিথি চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিশেষ বক্তা হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান, বাংলাদেশ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী বক্তব্য দেন।