সাতছড়ি উদ্যানে অবমুক্ত হলো হবিগঞ্জে পাওয়া তিন গন্ধগোকুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

হবিগঞ্জ শহরে কুড়িয়ে পাওয়া আন্তর্জাতিক জীববৈচিত্র্য সংরক্ষণ সংস্থা (আইইউসিএন) ঘোষিত বিপন্ন প্রাণী গন্ধগোকুল তিনটিকে সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

রোববার (১৬ জুন) বিকেলে হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, বণ্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ফরেস্ট রেঞ্জার রেহান মাহমুদের হাতে এগুলোকে হস্তান্তর করেন। পরে সন্ধ্যায় এগুলোকে অবমুক্ত করে বন বিভাগ। এসময় হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/16/1560706805564.jpgঅবমুক্তের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বন কর্মকর্তা রেহান মাহমুদ।

এর আগে শুক্রবার (১৫ জুন) ও শনিবার (১৬ জুন) বিভিন্ন সময়ে হবিগঞ্জ শহরের শংকর বস্ত্রালয় এলাকায় এই তিনটিকে কুড়িয়ে পান স্থানীয়রা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/16/1560706836572.jpgএ ব্যাপারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক প্রাণীবীদ ড. মোহাম্মদ ফারুক মিয়া জানান- এগুলো স্তন্যপায়ী ও মাংসাশী জাতীয় প্রাণী। আইইউসিএন এই প্রাণীটিকে বিপন্ন ঘোষণা করে। প্রাণীটি সাধারণত ইঁদুর এবং মৃত মুরগী খেয়ে আমাদের পরিবেশকে রক্ষা করে।

আপনার মতামত লিখুন :