মুক্তিযোদ্ধাদের আবাসনে ৫০টি বাড়ি নির্মাণ করছে চসিক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
মুক্তিযোদ্ধা পরিবারের হাতে নির্মিত একতলা ভবনের চাবি তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দিন, ছবি: বার্তা২৪

মুক্তিযোদ্ধা পরিবারের হাতে নির্মিত একতলা ভবনের চাবি তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দিন, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

মুক্তিযোদ্ধাদের আবাসন ব্যবস্থা নিরসনে ৫০টি বাড়ি নির্মাণের কাজ করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ পরিকল্পনার আওতায় ‘মুক্তি ভবন’ নামে একটি ভবনের এক তলার কাজ শেষে একটি পরিবারের হাতে চাবি তুলে দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

রোববার (১৪ জুলাই) বিকেলে চসিক সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর স্ত্রী খোরশেদা বেগম ও তার সন্তান হুমায়ন কবিরে হাতে এ চাবি তুলে দেন।

এ সময় মেয়র বলেন, ‘জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের আবাসন বাস্তবায়নে করপোরেশন উদ্যোগ নেয়। এ প্রকল্পের আওতায় ৫০টি বাড়ি নির্মাণ করে দেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে মুক্তি ভবন নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে নির্মিত চারটি ভবনের মধ্যে নগরের দশ নম্বর ওয়ার্ডে ২৬ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর ভবনের এক তলার কাজ সম্পন্ন হয়েছে।’

এটি মুক্তিযোদ্ধাদের প্রতি নগণ্য ঋণ পরিশোধ বলে মন্তব্য করেন তিনি।

বক্তব্য শেষে মেয়র অন্য ভবনের কাজ দ্রুত সময়ে শেষ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে তাগিদ দেন। একই সঙ্গে তিনি কাজের অগ্রগতির খোঁজ-খবর নেন।

চসিক সূত্র জানায়, এ প্রকল্পের অংশ হিসেবে নগরের ৩০ নম্বর ওয়ার্ডে ২৯ লাখ ৬৬ হাজার টাকা ব্যয়ে মরহুম মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের জন্য নির্মিত বাড়ির দ্বিতীয় তলার কাজ, ২৫ নম্বর ওয়ার্ডে ২৪ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আবদুস ছালামের জন্য নির্মিত ভবনের এক তলার কাজ, ৪১ নং ওয়ার্ডে ২৬ লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের জন্য নির্মিত ভবনের এক তলার কাজ চলমান রয়েছে।

আপনার মতামত লিখুন :