বাঁধ ধসের ঘটনায় সিডিএ’র তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
ধসে পড়ে উপকূলীয় বাঁধ পতেঙ্গার আউটার রিং ওয়াকওয়ে, ছবি: সংগৃহীত

ধসে পড়ে উপকূলীয় বাঁধ পতেঙ্গার আউটার রিং ওয়াকওয়ে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

উদ্বোধনের পূর্বে টানা প্রবল বর্ষণের মুখে শহর রক্ষায় নির্মিতব্য উপকূলীয় বাঁধ পতেঙ্গার আউটার রিং ওয়াকওয়ে ধসে পড়ার কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। তিন সদস্যের কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় সংস্থাটির চট্টগ্রাম শাখার চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা সামগ্রিক বিষয় যাচাই-বাছাই শেষে প্রতিবেদন জমা দেবে। এর আগে কোনো কিছু বলতে চাচ্ছি না।’

গঠিত কমিটির সদস্যরা হলেন- চট্টগ্রাম বন্দরের প্রকৌশলী মাহমুদ হোসাইনকে প্রধান করা হয়েছে। এছাড়া সদস্য সচিব হিসেবে সিডিএর নির্বাহী প্রকৌশলী মো. হাবিব ছাড়ও আরেক নির্বাহী প্রকৌশলী মনজুর হাসানকে সদস্য করা হয়েছে।

এরআগে গত শনিবার (১৩ জুলাই) শহর রক্ষায় নির্মিতব্য উপকূলীয় বাঁধ পতেঙ্গা আউটার রিং ওয়াকওয়ে মেগা প্রকলরপ ধসে পড়ে। পরদিন নাগরিক সমাজের পক্ষ থেকে এক মানববন্ধনে এর পেছনে সিডিএর সাবেক চেয়ারম্যানের আবদুছ ছালামেন অনিয়ম ও দুর্নীতি নিয়ে প্রশ্ন তোলে। তারা এটি তদন্তের জন্য কমিটি এবং বুয়েট ও চুয়েটের পর্যবেক্ষকদের দিয়ে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, ২০১৬ সালে পতেঙ্গা থেকে ফৌজদারহাট পর্যন্ত চার লেইন সড়কের কাজ করতে জাইকার সাথে চুক্তি হয়। হাজার কোটি ব্যয়ে প্রকল্প কাজের বাস্তবায়ন করছে সিডিএ।

আপনার মতামত লিখুন :