ঢাকায় পশ্চিমাঞ্চলের ট্রেনগুলো ফিরছে বিলম্বে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
কমলাপুর রেলস্টেশন। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

কমলাপুর রেলস্টেশন। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

  • Font increase
  • Font Decrease

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেছেন, ‘দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঈদ উদযাপন শেষে আবারো ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষজন। তবে পশ্চিমাঞ্চল থেকে ছেড়ে আসা সবগুলো ট্রেনই ঢাকায় পৌঁছাতে বিলম্ব হচ্ছে। ফলে ঢাকা থেকে নির্ধারিত সময়ে আমরা ট্রেনগুলো ছাড়তে পারছি না।’

রোববার (১৭ আগস্ট) সোয়া ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্টেশন ম্যানেজার আমিনুল হক।

কমলাপুর রেলস্টেশন ঘুরে সরেজমিনে দেখা যায়, রাজশাহী থেকে আসা ধুমকেতু এক্সপ্রেস ভোর ৬টায় ঢাকা ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে কমলাপুর রেল স্টেশনে পৌঁছাতে দেরি হওয়ার কারণে ৫ ঘণ্টা বিলম্বে ১১টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকা ছেড়ে গেছে।

খুলনা থেকে আসা সুন্দরবন এক্সপ্রেস ভোর ৬টা ২০ মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিল। তবে বিলম্বে আসার কারণে ৫ ঘণ্টা দেরিতে বেলা ১১টায় ঢাকা ছেড়ে গেছে।

চিলাহাটি থেকে আসা নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ঢাকা ছেড়ে যাওয়ার কথা থাকলেও এখনো সেটি কমলাপুর রেলস্টেশন পৌঁছায়নি। তাই কখন সেটি ঢাকায় পৌঁছাবে এবং ঢাকা থেকে সেটি কখন চিলাহাটির উদ্দেশে ছেড়ে যাবে তা বলা যাচ্ছে না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566026156807.jpg

রংপুর থেকে আসা রংপুর এক্সপ্রেস সকাল ৯টার আগে ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও সেটি এখনো এসে পৌঁছায়নি। ধারণা করা হচ্ছে ট্রেনটি ঢাকায় পৌঁছাতে আরও কয়েক ঘণ্টা সময় লাগবে। বিকেল সাড়ে ৪টা নাগাদ রংপুরের উদ্দেশে সেটি ঢাকা ছেড়ে যেতে পারে।

লালমনিরহাট থেকে লালমনি ঈদ স্পেশাল সকাল সোয়া ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি এখনো স্টেশনে এসে পৌঁছায়নি। বিকেল ৪টা ৫ মিনিটে লালমনির উদ্দেশে সেটি ঢাকা ছেড়ে যেতে পারে।

পঞ্চগড় থেকে আসা একতা এক্সপ্রেস সকাল ১০টায় ঢাকা ছাড়ার কথা ছিল। তবে সেটি  ২ ঘণ্টা দেরিতে দুপুর ১২টায় ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566026174067.jpg

স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, ‘সকাল থেকে পূর্বাঞ্চলের সবগুলো ট্রেন সময় মতো ছেড়ে গেছে। তবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলো যথাসময়ে ঢাকাতে পোঁছাতে পারছে না। ফলে সময় মতো ঢাকা ছেড়ে যেতে পারছে না ট্রেনগুলো। ফিরতি পথে প্রতিটি স্টেশনে যাত্রীর অধিক চাপ থাকার ফলে সময় বেশি লাগছে। তাই ট্রেনগুলোকে ঢাকায় পৌঁছাতে সময় লাগছে।’

ট্রেন বিলম্বে পৌঁছানোর আরও কারণ জানিয়ে তিনি বলেন, ‘পশ্চিমাঞ্চলের কিছু রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছিল। যা সংস্কার করে পুনরায় সেসব রেলপথ চালু করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে সেসব রুটে ট্রেনের গতি কিছুটা কমিয়ে চালানো হচ্ছে। ফলে ট্রেন আসতে কিছুটা সময় বিলম্ব হচ্ছে।’

উল্লেখ্য, দেশের বিভিন্ন প্রান্ত থেকে তিনটি স্পেশালসহ মোট ৩৭টি আন্তনগর ট্রেন ঢাকায় এসেছে এবং ঢাকা ছেড়ে গেছে। বেলা ১১টা পর্যন্ত কমলাপুর স্টেশনে ১৭টি ট্রেন এসে পৌঁছেছে।

   

করতোয়া নদী থেকে তাঁত শ্রমিকের মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জে করতোয়া নদীতে মোতালেব হোসেন (৫৫) নামের এক তাঁত শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত মোতালেব হোসেন জেলার বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া গ্রামের মৃত বুজরত আলীর ছেলে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে শাহজাদপুর উপজেলার করতোয়া নদীতে বৃদ্ধার মরদেহ ভেসে উঠলে স্থানীয় গ্রামবাসীরা পুলিশকে খবর দেয়।

পরে থানার অতিরিক্ত পুলিশ সুপার শাহজাদপুর সার্কেল মোঃ কামরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

তিনি জানান, নিহত মোতালেব একজন তাঁত শ্রমিক ছিলো। পাশাপাশি তার মাছ ধরার নেশা ছিল। ধারণা করা হচ্ছে সে মাছ ধরার সময় পানিতে ডুবে মারা গেছে। 

তিনি আরো বলেন, নিহত মোতালেব নদীতে মাছ ধরার জন্য গত বুধবার বিকেলে বাড়ি থেকে বের হয়েছিলো এরপর তার কোন সন্ধান মেলেনি। মরদেহ ময়না তদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

;

বরিশালে বাস চাপায় সিএনজি যাত্রী নিহত 



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,বরিশাল
বরিশালে বাস চাপায় সিএনজি যাত্রী নিহত 

বরিশালে বাস চাপায় সিএনজি যাত্রী নিহত 

  • Font increase
  • Font Decrease

ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার সানুহার নামক এলাকায় শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ঢাকাগামী বেপরোয়াগতির হানিফ পরিবহনের একটি বাসের চাপায় দুমড়ে মুচরে গেছে বরিশালগামী সিএনজি।

এতে ঘটনাস্থলেই গোলাম কিবরিয়া (৩৫) নামের এক সিএনজি যাত্রী নিহত ও চালকসহ এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। 

নিহত গোলাম কিবরিয়া বরিশাল নগরীর ২১ নম্বর ওয়ার্ডের ধোপাবাড়ি মোড় এলাকার বাসিন্দা। উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) তৌহিদুজ্জামান তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, সকাল ১০টার দিকের এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত যাত্রী জাহিদুল ইসলাম ও সিএনজি চালক মোস্তফা হাওলাদারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি হানিফ পরিবহনের ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।  

;

চট্টগ্রামে এসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাল্যবিবাহের খবর পেয়ে বন্ধ করে দিলেন চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী। শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে চরপাথরঘাটা ইউনিয়নের ‘হল ২১’ নামের কমিউনিটি সেন্টারে এই বাল্যবিবাহের আয়োজন বন্ধ করা হয়।

জানা যায়, বর-কনে পক্ষের লোকজন বিয়ের আয়োজন করেন চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর গ্রামের ‘হল ২১’ কমিউনিটি সেন্টারে। খবর পেয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী মেয়ের বয়স কম হওয়ায় বিবাহ বন্ধ করে দেন। দুই পরিবারের লোকজন স্থানীয় চেয়ারম্যানকে মুচলেকা দেওয়ার অঙ্গীকারে ছেলে ও মেয়েকে বিয়ের আসর থেকে সরিয়ে নেন।

এসিল্যান্ড পিযুষ কুমার বলেন, সকালে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছ থেকে চরপাথরঘাটায় একটি বাল্যবিবাহের খবর জানতে পেরে স্যারের নির্দেশে এলাকার ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে মুঠোফোনে নিষেধ করে বিবাহ বন্ধ করার নির্দেশ দেই। অন্যতায় বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এ দুই পরিবারকে আইনের আওতায় আনা হবে।

;

দশ হাজার টাকার জন্য বাবাকে ছুরিকাঘাতে হত্যা!



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় টাকা না দেয়ার আব্দুল কাদের (৬০) নামে এক বৃদ্ধকে ছুরিকাঘাতে খুন করেছে ছেলে। এই ঘটনার পর থেকে ছেলে আরিফ হোসেন (২০) পলাতক রয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নে আন্ধারিয়া পাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত আব্দুল কাদের ওই গ্রামের বাসিন্দা। তিনি ৬ ছেলের বাবা, ঘাতক আরিফ হোসেন সবার ছোট ছেলে।

ফুলবাড়িয়া থানার ইনচার্জ (ওসি) মো. রাশেদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিহত আব্দুল কাদের ৬ ছেলের বাবা। ঘাতক আরিফ হোসেন সবার ছোট। সে প্রায়ই টাকার জন্য বাবাকে চাপ দিতেন ও নির্যাতন করতেন। সম্প্রতি বাবার কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে মোবাইল কিনে আরিফ। আরিফ মাঝে মাঝে নেশা করতেন। ঘটনার দিন রাত ৯টার দিকে আরিফ হঠাৎ করে ১০ টাকার জন্য বাবাকে চাপ প্রয়োগ করে। টাকা না দিলে বাড়ি ঘর ভাঙচুর করবে বলে জানায়। এতে ভয়ে বাবা আব্দুল কাদের আলাদা বাড়ি করা বড় ছেলের বাড়িতে আশ্রয় নেয়।

বড় ছেলেকে বিষয়টি জানালে বাবাকে অভয় দিয়ে বাড়িতে দিয়ে যায়। কিছুক্ষণ পর বাবা আব্দুল কাদের আবারও ভয়ে তার বড় ছেলের বাড়িতে যাচ্ছিল। পথিমধ্যে ঘাপটি মেরে থাকা আরিফ পিছন থেকে বাবার পেটে-পিঠে ছুরিকাঘাত করে। এসময় আব্দুল কাদের চিৎকার দিলে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল কাদেরকে মৃত ঘোষণা করেন।

ফুলপুর থানার ইনচার্জ ওসি মো. রাশেদুজ্জামান বলেন, এই ঘটনায় থানায় মামলা হয়েছে। ছেলে আরিফ ঘটনার পর থেকে।

;