শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ পুলিশের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: বাসচাপায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে শুক্রবার সকালেও রাজধানীর শাহবাগ মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিতে চাইলে তাদের রাস্তা ছেড়ে ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে পুলিশ সদস্যরা।

অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (রমনা জোন) এইচ এম আজিমল হক বলেন,  সরকার শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়েছে। তাদের বেশ কয়েকটি দাবি দাওয়া পূরণে সরকার ইতিমধ্যে পদক্ষেপ নিয়েছে। তাদের এখন উচিৎ রাস্তা ছেড়ে বাসায় চলে যাওয়া, এছাড়া আজ স্কুলও বন্ধ। গাড়ি বা লাইসেন্স চেক করা পুলিশের দায়িত্বে। তাই এই কাজ পুলিশকেই করতে দিতে হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/03/2018-Aug-03_11_58_02_news_post.jpg

তিনি বলেন, গত ৪ দিন ধরে চলা এই আন্দোলনে একটি মহল উসকানি দেওয়ার চেষ্টা করছে। আমরা তাদের বিষয়ে নজর দারি বাড়িয়েছি। তবে শিক্ষার্থীদের ওপর কোনো ধরনের একশানে যাওয়ার চিন্তা আমাদের মাথায় নেই। যেহেতু তাদের বয়স কম তাই আমরা এখন পর্যন্ত বুঝিয়ে শুনিয়ে তাদের বাসায় ফিরে যাওয়ার জন্য বলছি।

আজও শিক্ষার্থীদের শাহবাগ মোড় নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করতে দেখা যায়। এ জন্য সকাল থেকে তারা শাহবাগ মোড়ে জড়ো হতে শুরু করে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/03/2018-Aug-03_11_58_22_news_post.jpg

কবি নজরুল কলেজের বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী রায়ান কবির  সাংবাদিকদের বলেন, ট্রাফিক পুলিশ তাদের নিজেদের কাজ ভালোভবে করলে আমরা চলে যাব। অমরা সবাইকে দেখাতে চাই তাদের কাজটা আমরা শিক্ষার্থী হয়ে করতে পারছি কিন্তু তারা পারছে না।

এদিকে আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগে বাসদের কর্মী আমিনুল ইসলামকে শাহবাগ মোড় থেকে পুলিশ আটক করেছে। পরে তাকে  শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।