আ.লীগ নেতা খুন: ইউপি চেয়ারম্যানসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা

  • ডিস্ট্রিক করেসপন্ডেন্ট
  • |
  • Font increase
  • Font Decrease

অভিযুক্ত মহেশখালী মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ। ছবি: সংগৃহীত

অভিযুক্ত মহেশখালী মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ। ছবি: সংগৃহীত

 

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীর মাতাবাড়িতে আ.লীগ নেতা জিয়াবুল হককে হত্যার ঘটনায় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ আগস্ট) রাত পৌনে ১০ টার দিকে নিহত আ.লীগ নেতা জিয়াবুলের স্ত্রী ময়না মুক্তা বাদী হয়ে মহেশখালী থানায় মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তা ২৪.কমকে জানান, মামলার লিখিত আবেদনে মাতারবাড়ির ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহকে হত্যাকাণ্ডে ঘটনার মূল পরিকল্পনাকারী ও নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে মামলার এজাহারে ২৬ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে।

তিনি আরও জানান, এ পর্যন্ত ওই মামলার আসামীদের মধ্যে নারীসহ ৮ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

তবে মাতারবাড়ির ইউপি চচেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বার্তা ২৪.কমকে বলেন,  তাকে আসামি করার বিষয়টি ষড়যন্ত্রমূলক। এছাড়া আরকিছু নয়।

উল্লেখ্য যে, গত বুধবার (১৫ আগস্ট) বিকেলে পূর্ব শক্রতার জের ধরে জিয়াবুল হকের হাত পা কেটে গুরুতর আহত করে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বাধীন একটি দুর্বৃত্তের দল। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে চট্টগ্রামে মেডিকেলে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জিয়াবুল একই ইউনিয়নের মনডেইলপাড়ার ফরিদুল আলমের ছেলে।