সোনালি রঙে শাওমি ৮ ইউথ এডিশন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শাওমি ৮ ও আইফোন

শাওমি ৮ ও আইফোন

  • Font increase
  • Font Decrease

 

সারা বিশ্বে স্মার্টফোন জগতে অ্যাপল একটি অপ্রতিদ্বন্দ্বী জায়গা দখল করে রেখেছে। প্রযুক্তি পণ্য নির্মাণের এই প্রতিযোগিতার ছোঁয়া লেগেছে অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোতেও। সারাবছর তারাও অপেক্ষা করে থাকেন নতুন কি আনলো অ্যাপল তা দেখার জন্য।  আর তেমনটাই দেখা গেলো শাওমির নতুন ফোন শাওমি ৮ এর ইউথ সংস্করণে।

অ্যাপল অনুষ্ঠান এর পরপরই শাওমির প্রকাশ করা এক ছবিতে দেখা যায় আইফোনের সোনালি সংস্করণের মত শাওমি ৮ ইউথ এডিশন পাওয়া যাবে এই গোল্ডেন ভ্যারিয়েন্টে। অসাধারণ স্লিক ডিজাইন ও ফিনিশ ডুয়াল গ্লাসের এ স্মার্টফোনটি চোখে প্রিমিয়াম ফিল দিচ্ছিলো।

তবে শুধু সোনালি নয় আরো কয়েকটি রঙেও মুক্তি পেতে পারে এই ফোনটি, বলে জানায় শাওমি।

প্রযুক্তিবিদদের বরাত দিয়ে গিজচায়না জানায় ইউথ এডিশনে থাকছেনা ভার্টিক্যাল ক্যামেরা পজিশন বরঞ্চ থাকতে পারে অনুভুমিক ক্যামেরা । যাতে থাকছে ১৯:৯ আসপেক্ট র‍্যাশিও এর  ৬.২৬ ইঞ্চি ২২৮০x ১০৮০ পিক্সেল ডিসপ্লে। থাকছে নচ এবং ডুইয়াল গ্লাস ম্যাটেরিয়াল ডিজাইন। প্রসেসর হিসাবে থাকছে কোয়ালকম স্ন্যাপ ড্রাগন ৭১০ এসওসি প্রসসর । আর  পেছনের  ক্যামেরা থাকছে ১২ মেগাপিক্সেল হলে ও সামনে দেয়া হচ্ছে ২৪ মেগাপিক্সেল এর বিশাল ক্যামেরা। তাই সেলফি প্রেমীদের জন্য তা একটি সুখের খবরই হতে পারে।

ফোনগুলো পাওয়া যেতে পারে ৬ জিবি র‍্যাম ৬৪ ও ১২৮ জিবি রম স্টোরেজ সহকারে। তবে এতকছু থাকছে যে ফোনে সেই ফোনের দাম শুরু হবে মাত্র ২৯৩ ডলার থেকে।

আপনার মতামত লিখুন :