টেলিনর ইয়ুথ ফোরাম প্রতিনিধিত্ব করবেন সামিন ও সায়মা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
টেলিনর ইয়ুথ ফোরাম প্রতিনিধিত্ব করবেন সামিন ও সায়মা

টেলিনর ইয়ুথ ফোরাম প্রতিনিধিত্ব করবেন সামিন ও সায়মা

  • Font increase
  • Font Decrease

টেলিনর ইয়ুথ ফোরাম বিশ্ব আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন সামিন আলম ও সায়মা মেহদী খান।

রোববার (১৬ সেপ্টেম্বর) রাজধনীর বসুন্ধরায় জিপি হাউজে অনুষ্ঠিত টেলিনর ইয়ুথ ফোরামের বাংলাদেশ পর্বের গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে আরও ছয় প্রতিযোগীকে পরাজিত করে তারা জয়ী হন তারা তাদের আইডিয়াগুলোর নাম ছিল যথাক্রমে ‘সেক্সচুয়ালি হ্যারেজমেন্ট’ ও ‘কৃষিনেট।

অসলোর মূল আয়োজনে অংশ নিতে আগামী ডিসেম্বরে সুইজারল্যান্ডে যাচ্ছেন তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/17/1537159734795.jpg

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রযুক্তি এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিশ্বের চললাম সর্বশেষ প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে কাজ করছে আমাদের দেশের মেধাবী তরুণরা। নতুন প্রযুক্তিদের সঙ্গে আমাদের দেশে তরুণদের আরো এগিয়ে যেতে হবে সামনের দিনগুলোতে। তিনি আরো বলেন, নতুন কোন কিছু উদ্ভাবন বা উদ্যোগ নেয়ার পরে অনেক উদ্যোক্তারাই মেধাস্বত্ব সংরক্ষণ করেন না। তাই নতুন উদ্যোক্তাদের উচিত উদ্ভাবনের মেধাস্বত্ব সংরক্ষণে নজর দেয়া।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, আজকে যেসব অসাধারণ ধারণা উপস্থাপিত হয়েছে তার সবগুলোই বাংলাদেশকে আরেও ভালো একটি দেশে পরিণত করার ইচ্ছা প্রকাশ করছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/17/1537160267846.jpg

নিজেদের জীবন পরিবর্তনকারী ধারণা উপস্থাপনের সুযোগ করে দিতে টেলিনরের কার্যক্রম রয়েছে এমন ৮টি দেশের ১৮ থেকে ২৮ বছর বয়সী তরুণরা নোবেল পিস সেন্টার এর যৌথ সহযোগিতায় টেলিনর প্রতি বছর আয়োজন করে এই ইয়ুথ ফোরাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নরওয়ের রাষ্ট্রদূত মিজ সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত মিজ উইনি এসট্রুপ পেটারসেন, পাকিস্তানের হাই কমিশনার রাফিউজ্জামান সিদ্দিকী এবং বিউপি’র উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ-উল-বারী।

 

আপনার মতামত লিখুন :