এবার গ্যালাক্সি নোট ৯-এ আগুন!

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
গ্যালাক্সি নোট ৯-এ আগুন

গ্যালাক্সি নোট ৯-এ আগুন

  • Font increase
  • Font Decrease

ফোনে আগুন ধরে যাওয়া স্যামসাং এর জন্য কোন নতুন অভিজ্ঞতা নয়। গ্যালাক্সি নোট ৭ এর পরে এবার আগুন লাগলো নোট ৯ এ।

পার্সে রাখা নোট নাইনে -এ আগুন লাগায় নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন নিউ ইয়র্কের রিয়েল এস্টেট এজেন্ট ডিয়েন চাং।

৩ সেপ্টেম্বর দায়ের করা মামলার বরাত দিয়ে নিউ ইয়র্ক পোস্ট জানায় , ডিভাইসটি ব্যবহারের সময় এটি হঠাৎ “প্রচণ্ড মাত্রায় গরম” হয়ে যায়। ফলে ডিভাইসটি ব্যবহার বন্ধ করে পার্সে ঢুকিয়ে রাখেন চাং। কিন্তু শীঘ্রই হিশহিশ আওয়াজ শুনতে পেয়ে তিনি খেয়াল করেন পার্সের মধ্য থেকে ধোঁয়া বের হচ্ছে।

কুইন্স সুপ্রিম কোর্টে করা মামলায় চাং দাবি করেন, পার্স খালি করে তিনি ফোনটি লিফটের মেঝেতে রেখে দেন। কিন্তু তাতেও আগুন না থামায় এক পথচারী একটি কাপড় দিয়ে ডিভাইসটি ধরে পানির বালতির মধ্যে রেখে দেন

এবারে নোট নাইনে -এ আগুন লাগার ঘটনায় স্যামসাংয়ের এক বিবৃতিতে বলা হয়, “স্যামসাং সব সময়ই গ্রাহক নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয় এবং মার্কিন যুক্তরাষ্ট্রের লাখো গ্যালাক্সি ডিভাইসের মান রক্ষায় কাজ করে।” “আমরা গ্যালাক্সি নোট ৯ ডিভাইস নিয়ে এখনও এধরনের কোনো অভিযোগ পাইনি এবং পেলে আমরা ব্যাপারটি তদন্ত করবো।”

 

দুই বছর আগে গ্যালাক্সি নোট ৭ এর ব্যাটারি ত্রুটির কারণে বেশ কিছু ডিভাইসে আগুন ও বিস্ফোরণের ঘটনা ঘটে। তখন বেশ কিছু এয়ারলাইন্স এই নোট  ৭ বহনকারী যাত্রীদেরও ডিভাইস্টি বহন করতে নিষেধাজ্ঞা জারী করে। এক পর্যায়ে ওই মডেলটি বাজার থেকে বাতিল করে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

 

আপনার মতামত লিখুন :