কলড্রপের ৫০ কোটি টাকা ফেরত দেয়নি গ্রামীণ, রবি ও বাংলালিংক 

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

দেশের তিন মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংক গ্রাহকের প্রায় ৪৭.৩২ কোটি টাকা ফেরত দেয়নি। কলড্রপের কারণে গ্রাহকেরা এই তিন অপারেটরের কাছে এই টাকা পাবেন। 

এদিকে কলড্রপে শীর্ষ অবস্থানে রয়েছে গ্রামীণফোন। একজন গ্রাহকের দিনে একটির বেশি কলড্রপ হলেই অপারেটরকে এক মিনিটের টকটাইম ফেরত দিতে হবে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর এই নির্দেশনা অনুযায়ী এই টাকা ফেরত দেওয়ার কথা। কিন্তু বিগত এক বছরে কোনো অপারেটরই এই টাকা ফেরত দেয়নি।

বিটিআরসি ২০১৭ সালের সেপ্টেম্বর হতে ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত অপারেটরদের কলড্রপের পরিসংখ্যান সংগ্রহ করেছে। পরিসংখ্যান অনুযায়ী,গ্রামীণফোনের এক মিনিটের বেশি কলড্রপ হয়েছে ২৭ কোটি ৭৭ লাখ।  গ্রামীণফোন গ্রাহকের ১৭.৪৭ কোটি মিনিটই ফেরত দেয়নি। আর ফেরত দিয়েছে মাত্র ১০ কোটি ৩০ লাখ মিনিট।

অন্য অপারেটর রবির কলড্রপ ছিল ২৪ কোটি ৪৭ লাখ। তারা ফেরত দেয়নি ১৭.৬৫ কোটি মিনিট। আর ফেরত দিয়েছে মাত্র ৬ কোটি ৮২ লাখ মিনিট। এদিকে বাংলালিংকের কলড্রপ ছিল ১৭ কোটি ১৪ লাখ। তারা ফেরত দিয়েছে ১২.২ কোটি মিনিটই ফেরত দেয়নি। আর ফেরত দিয়েছে তারা ফেরত দিয়েছে ৪ কোটি ৯৪ লাখ মিনিট।

এর মধ্যে রাষ্ট্রীয় মোবাইল ফোন অপারেটর টেলিটকের এই একের অধিক কোনো কলড্রপ ছিল না।

এদিকে কলড্রপে শীর্ষ অবস্থানে রয়েছে গ্রামীণফোন। গত এক বছরে অপারেটরটির কলড্রপ হয়েছে ১০৩ কোটি ৪৩ লাখ মিনিট। রবির কলড্রপ ছিল ৭৬ কোটি ১৮ লাখ মিনিট। বাংলালিংকের কলড্রপ ছিল ৩৬ কোটি ৫৪ লাখ মিনিট এবং টেলিটকের ছিল প্রায় ৬ কোটি মিনিট।

আপনার মতামত লিখুন :