রাইড শেয়ারিংয়ে এবার অ্যাম্বুলেন্স সেবা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর পরিবহণ সেবায় নতুন মাত্রা যোগ করেছে অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবা। তারই ধারাবাহিকতায় অ্যাম্বুলেন্স সেবা নিয়ে ইজিয়ার টেকনোলজিস লিমিটেড শুরু করল অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং ‘ইজিয়ার’। অ্যাপটি ব্যবহার করে ঢাকা শহর ও ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানে অ্যাম্বুলেন্স সেবা পাবেন গ্রাহকরা।

অন্য রাইড শেয়ারিং-এর মতোই ইজিয়ার অ্যাপ স্মার্টফোনে ইনস্টল করে জরুরি মুহূর্তে অ্যাম্বুলেন্স সেবা নিতে পারবেন ব্যবহারকারীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/23/1540304298103.jpg

মঙ্গলবার (২৩ অক্টোবর) রাজধানীর ফার্মগেটে অবস্থিত কেআইবি কমপ্লেক্সের কনভেনশন হলে ‘ইজিয়ার’ অ্যাম্বুলেন্স সেবাটির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ইজিয়ার টেকনোলজিস লিমিটেড সূত্রে জানা গেছে, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সহযোগিতায় ইজিয়ার টেকনোলজিস লিমিটেড ‘ইজিয়ার’ নামে রাইড শেয়ারিং সেবাটি শুরু করেছে। এখন থেকে ২৪ ঘণ্টা সেবাটি গ্রহণ করতে পারবেন ব্যবহারকারীরা।

আরও জানা গেছে, ইজিয়ার টেকনোলজিস লিমিটেডে বর্তমানে অ্যাম্বুলেন্স চালক নিবন্ধন ও প্রশিক্ষণসহ যাবতীয় কাজ সম্পন্ন করেছে। এখন থেকেই ‘ইজিয়ার’ অ্যাপের মাধ্যমে তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স সেবা গ্রহণ করতে পারবেন।

এ বিষয়ে ইজিয়ার টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান বার্তা২৪.কমকে বলেন, প্রাথমিকভাবে এক হাজার ৫০০ অ্যাম্বুলেন্স নিয়ে শুরু করেছি। তবে আগামী দুয়েক মাসের মধ্যে আরও এক হাজার ৫০০ অ্যাম্বুলেন্স যুক্ত হবে।

‘আর এই রাইড শেয়ারিংয়ের ভাড়া, ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের তালিকা অনুযায়ী করা হচ্ছে। এছাড়া অ্যাপটিকে আরও কার্যকরী করার জন্য সরকারি সেবাদানকারী হটলাইন ৯৯৯ এর সঙ্গেও যুক্ত করার প্রক্রিয়ায় আছি।’

আপনার মতামত লিখুন :