প্রযুক্তি পণ্যে ওয়ারেন্টি নীতিমালা অনুসরণের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রযুক্তি পণ্যে ওয়ারেন্টি নীতিমালা অনুসরণের আহ্বান, ছবি: বার্তা২৪.কম

প্রযুক্তি পণ্যে ওয়ারেন্টি নীতিমালা অনুসরণের আহ্বান, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সকল প্রযুক্তি পণ্য আমদানিকারক প্রতিষ্ঠানগুলোকে ওয়ারেন্টি নীতিমালা অনুসরণ করার জন্য অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি সুব্রত সরকার।

বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল শাখার উদ্যোগে ‘তথ্যপ্রযুক্তি পণ্যের এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা’ সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

২৫ নভেম্বর (রবিবার) বিসিএস বরিশালা শাখার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বরিশাল শাখার প্রতি ধন্যবাদ জানিয়ে বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, বরিশালের তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীরা এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা অনুসরণ করার চেষ্টা করছেন। এতে তথ্যপ্রযুক্তি ব্যবসায় গতি এসেছে। রাজধানীতে না এসেও বরিশালের ক্রেতারা স্থানীয়ভাবে সঠিক মূল্যে পণ্য কিনতে পারছেন।

বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, তথ্যপ্রযুক্তি পণ্যে ওয়ারেন্টি একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা প্রযুক্তি পণ্য আমদানিকারক প্রতিষ্ঠানগুলোকে ওয়ারেন্টি নীতিমালা অনুসরণ করলে প্রযুক্তিপণ্য ক্রয়ে মানুষের আগ্রহ বাড়বে আর সঠিক পণ্যের নিশ্চয়তা পেলে ব্যবসায়ীদের ব্যবসারও উন্নতি হবে।

এমআরপি কমিটির চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, আমরা দায়িত্ব গ্রহণ করার পর থেকে এমআরপি এবং ওয়ারেন্টি পলিসিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নীতিমালা বাস্তবায়ন করে এসেছি। আজকের এই সফলতার পেছনে আপনাদের অবদান উল্লেখযোগ্য।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- বিসিএস এর সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক শাহিদ-উল-মুনির এবং এক্সেল টেকনোলজিসের নির্বাহী পরিচালক বীরেন্দ্রনাথ অধিকারী।

উল্লেখ্য, ২৬ নভেম্বর খুলনায় বিসিএস খুলনা শাখার ৯ম এবং যশোরে ২৭ নভেম্বর বিসিএস যশোর শাখার ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :