গুজব রুখতে দক্ষ আইসিটির বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
'ডি‌জিটাল বিপ্ল‌বের ১০ বছর শা‌ন্তি-সমৃ‌দ্ধির প‌থে বাংলা‌দেশ' শীর্ষক আ‌লোচনা সভা, ছবি: বার্তা২৪

'ডি‌জিটাল বিপ্ল‌বের ১০ বছর শা‌ন্তি-সমৃ‌দ্ধির প‌থে বাংলা‌দেশ' শীর্ষক আ‌লোচনা সভা, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

একাদশ সংসদ নির্বাচ‌নে অনলাই‌নে ষড়যন্ত্রকারীরা নানারকম গুজব ও বিভ্রা‌ন্তি ছড়া‌চ্ছে। এই ষড়যন্ত্রকারীদের রুখতে আইসিটি সংশ্লিষ্টদের আরও দক্ষ হওয়া দরকার বলে মন্তব্য করেছেন আই‌সি‌টি উ‌দ্যোক্তারা।

বুধবার (২৬ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজা‌রে বে‌সিস অ‌ডি‌টো‌রিয়া‌মে আমরাই ডি‌জিটাল বাংলা‌দেশ আ‌য়ো‌জিত 'ডি‌জিটাল বিপ্ল‌বের ১০ বছর শা‌ন্তি-সমৃ‌দ্ধির প‌থে বাংলা‌দেশ' শীর্ষক আ‌লোচনা সভায় তারা এসব জানান।

এ সময়, ডি‌জিটাল বাংলা‌দেশ বি‌নির্মা‌ণে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার সরকা‌রের ধারাবা‌হিকতার কোন বিকল্প নেই ব‌লেও জানান তারা।

বিগত ১০ বছ‌রে কৃ‌ষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, অবকাঠা‌মো, যোগা‌যোগ ও তথ্যপ্রযু‌ক্তিসহ বি‌ভিন্ন খা‌তে সরকা‌রের উন্নয়নের অগ্রযাত্রা তু‌লে ধ‌রে অনুষ্ঠা‌নে এক‌টি প্রবন্ধ উপস্থাপন করেন আমরাই ডি‌জিটাল বাংলা‌দেশের আহ্বায়ক লিয়াকত হো‌সেন।

আলোচনা সভায় বাংলা‌দেশ স্যা‌টেলাইট কোম্পা‌নি লি‌মি‌টেডের চেয়ারম্যান ডক্টর শাহাজান মাহমুদ ব‌লেন, ‘আগামী তিন মা‌সের ম‌ধ্যে দে‌শের সকল টে‌লি‌ভিশন চ্যা‌নেলকে বঙ্গবন্ধু স্যা‌টেলাই‌টের সা‌থে সম্পৃক্ত করা হ‌বে। শিক্ষার্থী‌দের গ‌বেষণার জন্য বঙ্গবন্ধু স্যা‌টেলাই‌টের এক‌টি ট্রান্সপন্ডার ব্যবহার করা হবে।’

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শহীদ ড. আলিম চৌধুরীর মেয়ে ড. নুজহাত চৌধুরী, ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক এবং ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, বিটিআরসির সাবেক চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, বাংলাদেশ কল সেন্টার অ্যাসোসিয়েশনের সভাপতি ওয়াহিদ জামান ও সেক্রেটারি তৌহিদ হোসাইন, বেসিসের সাবেক সভাপতি আব্দুল্লাহ কাফি এবং আমরাই ডিজিটাল বাংলাদেশের সংগঠকরা। 

আপনার মতামত লিখুন :