এবার স্ট্রিমিং জগতে আধিপত্য নিতে অ্যাপলের টিভি+

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মানুষের অনলাইন নির্ভরতা বেড়েছে। টিভি ছেড়ে মানুষ ঝুঁকেছে অনলাইনের দিকে। সেই দিক বিবেচনায়  এতদিন মানুষের বিনোদনের জগত ধরে  নেটফ্লিক্স , অ্যামাজন এর মত খ্যাতমানা প্রতিষ্ঠান । আর সেই বাজারে আধিপত্য বিস্তার করতে এবার অ্যাপল  নিয়ে এসেছে তাদের নতুন সেবা অ্যাপল টিভি প্লাস। যার আভাস পাওয়া গিয়েছিলো অ্যাপলের ট্যাগলাইন ‘ইটস শো টাইম’ থেকে

মঙ্গলবার(২৬ মার্চ) দিবাগত রাতে কুপারটিনোর অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালুর ঘোষণা দেয় অ্যাপল।

টিম কুক জানিয়েছেন, এতে সাবস্ক্রাইব করলে বিজ্ঞাপন দেখতে হবে না। এর অনলাইন কনটেন্টগুলো ১০০টিরও বেশি দেশে দেখা যাবে। আগামী আগস্টে বা সেপ্টেম্বরে এটি চালু হবে। তবে মাসিক সাবস্ক্রিপশন ফি কতো হবে তা জানাননি কুক। যদিও কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছিলো, আইওওস ব্যবহারকারীরা বিনামূল্যেই এই প্ল্যাটফর্মের অনুষ্ঠানগুলো দেখতে পারবেন।

তিনি আরো জানান অ্যাপল টিভি প্লাসের পাশাপাশি অ্যাপল টিভি নামে একটি অ্যাপ আনা হবে আগামী মে মাসে। আইফোন, আইপ্যাড ও অ্যাপল টিভি থেকে অ্যাপটি ব্যবহার করা যাবে। অ্যাপল টিভি প্লাসের ছাড়াও এতে এইচবিও, শোটাইম, স্টারজ ও শোটাইম স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে প্রবেশ করা যাবে।

ইতিমধ্যে প্রায় ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করে তৈরি করা হয়েছে ‘দ্য মর্নিং শো, হোম বিফোর ডার্ক, সি, ডিককিনসন, ডিয়ার, ফর অল ম্যানকাইন্ড, ট্রুথ বি বোল্ড, সার্ভেন্ট, হালা, আমেজিং স্টোরিজ, মিথিক কোয়েস্ট  নামে কয়েকটি ড্রামা সিরিজ ।

এর মধ্যে অ্যামেজিং স্টোরিজ শোটি প্রযোজনা করবেন স্টিভেন স্পিলবার্গ।

অ্যাকুয়াম্যান খ্যাত জেসন মোমোয়াকে দেখা যাবে সায়েন্স ফিকশন সিরিজ ‘সি’-তে।

দ্য মর্নিং শো নামের সিরিজটিতে অভিনয় করবেন জেনিফার অ্যানিস্টোন ও রিস উইদারস্পুন। এছাড়াও অপরাহ উইনফ্রেও অ্যাপলের স্ট্রিমিং প্ল্যাটফর্মটির জন্য দুটি ডকুমেন্ট্রি তৈরি করবেন।

এর মধ্যে কর্মক্ষেত্রে যৌন হয়রানির কে নিয়ে তৈরি করা হয়েছে  ‘টক্সিক লেবার’ একটি ডকুমেন্ট্রি সিরিজ ।

আপনার মতামত লিখুন :